অস্ট্রেলিয়ার নতুন প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড

অস্ট্রেলিয়ার নতুন প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড
Vinkmag ad

অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে অস্ট্রেলিয়া পুরুষ দলের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে দলটির সহকারী কোচ ও ভারপ্রাপ্ত কোচের ভূমিকা পালন করেছেন তিনি। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের সাফল্যের পর ম্যাকডোনাল্ডকে পাকাপাকিভাবে দায়িত্ব দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

২০১৯ সাল থেকে অস্ট্রেলিয়া দলের সহকারী কোচ হিসাবে কাজ করেছেন ম্যাকডোনাল্ড। ক্রিকেট অস্ট্রেলিয়া এবার তাকে ৪ বছর মেয়াদে প্রধান কোচের দায়িত্ব দিয়েছে। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি- তিন ফরম্যাটেই অজিদের সামলানোর দায়িত্ব এখন তার কাঁধে।

অস্ট্রেলিয়া ক্রিকেটের এক গুরুত্বপূর্ণ সময়েই দায়িত্ব নিলেন ৪০ বছর বয়সী ম্যাকডোনাল্ড। সামনের ১২ মাসে বেশ কয়েকটি সিরিজ আছে অজিদের। শ্রীলঙ্কা, ভারতের সঙ্গে টেস্ট সিরিজের সাথে ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ তো আছেই।

৫ ফেব্রুয়ারি সাবেক কোচ জাস্টিন ল্যাঙ্গার দায়িত্ব ছাড়ার পর অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে অন্তর্বর্তীকালীন কোচ করা হয়। তবে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের পর ও টেস্ট অধিনায়ক প্যাট কামিন্সের সুপারিশে তাকেই পাকাপাকিভাবে দায়িত্ব দেওয়া হয়।

৩৩ বছর বয়সে পেশাদার ক্রিকেট খেলার সময়েই ম্যাকডোনাল্ড লেইচেস্টারশায়ারের প্রধান কোচ হন। ২০১৬ সালের আগস্টে ম্যাকডোনাল্ড ভিক্টোরিয়া ও মেলবোর্ন রেনেগেডসের দায়িত্ব নেন। তার কোচিংয়ে ভিক্টোরিয়া দুইটি শেফিল্ড শিল্ডের শিরোপা জেতে। মেলবোর্ন রেনেগেডসও জেতে বিগ ব্যাশের ট্রফি।

২০১৯ সালের অক্টোবরে ল্যাঙ্গার ছুটিতে থাকার সময়ে ল্যাঙ্গারের ডান হাত খ্যাত ম্যাকডোনাল্ড অস্ট্রেলিয়া দলের দায়িত্ব সামলান। সেই বছরেই তিনি আইপিএলে রাজস্থান রয়্যালসের সঙ্গেও যুক্ত হন।

৯৭ ডেস্ক

Read Previous

দুবের দানবীয় ব্যাটিংয়ে চেন্নাইয়ের প্রথম জয়

Read Next

মুমিনুল বলছেন ‘আপনাদের প্রত্যাশা বেশি ছিল’

Total
16
Share