দুবের দানবীয় ব্যাটিংয়ে চেন্নাইয়ের প্রথম জয়

দুবের দানবীয় ব্যাটিংয়ে চেন্নাইয়ের প্রথম জয়
Vinkmag ad

শিবাম দুবে ও রবিন উথাপ্পার দানবীয় ব্যাটিংয়ের পর মাহিশ থিকশানা ৪ ও অধিনায়ক রবীন্দ্র জাদেজার ৩ উইকেটের কল্যাণে ১ম জয়ের মুখ দেখলো চেন্নাই সুপার কিংস। রান প্রসবা ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (আরসিবি) তারা হারিয়েছে ২৩ রানের ব্যবধানে।

টসে হেরেও আগে ব্যাটিং পায় চেন্নাই। শুরু থেকে উথাপ্পা প্রাণবন্ত ব্যাটিং করলেও সেভাবে নিজেদের মেলে ধরতে পারেননি অফ ফর্মে থাকা আরেক ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও মইন আলি। ৩৬ রানের ২ উইকেট হারানোর পর ক্রিজে এসে উথাপ্পার সাথে নিজেও আরসিবির বোলারদের উপর তাণ্ডবলীলা চালান দুবে।

চার ছক্কার ফুলঝুরি সাজিয়ে ৩য় উইকেটে মাত্র ৭৩ বলে ১৬৫ রানের বিধ্বংসী জুটি গড়েন উথাপ্পা ও দুবে। ৫০ বলে ৪ চার ও ৯ ছয়ে ৮৫ রানের দারুণ ইনিংস খেলেন উথাপ্পা। তার বিদায়ের ১ বল পরে সাজঘরে ফেরেন জাদেজা।

তবে দুবে তার ব্যাটিং কারিশমা প্রদর্শন করতে থাকেন। চেন্নাই শেষ পর্যন্ত ৪ উইকেটে ২১৬ রানের পর্বতসম স্কোর করে। দুবে ৪৬ বলে ৫ চার ও ৮ ছয়ে ৯৫ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন।

আরসিবির পক্ষে ওয়ানিন্দু হাসারাঙ্গা ২ উইকেট নেন।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ২০ রানের মধ্যে দুই অভিজ্ঞ ব্যাটসম্যান অধিনায়ক ফাফ ডু প্লেসিস ও ভিরাট কোহলি সাজঘরের পথ দেখেন। গ্লেন ম্যাক্সওয়েল ঝড় তুললেও তা যৎ সামান্যই ছিল। ১১ বলে ২৬ রান করেন তিনি।

৫ম উইকেটে শাহবাজ আহমেদ ও সুয়াশ প্রভুদেসাই ৬০ রানের জুটি গড়েন। ১৮ বলে ৩৪ রান করে প্রভুদেসাই।

শাহবাজ ও দীনেশ কার্তিক লড়াই চালালেও বাকিদের ব্যর্থতায় নির্দিষ্ট গন্তব্যে পৌছানো সম্ভব হয়নি আরসিবির। ৯ উইকেটে ১৯৩ রানে থামতে হয় তাদের। শাহবাজ সর্বোচ্চ ৪১ ও কার্তিক ১৪ বলে ৩৪ রান করেন।

চেন্নাইয়ের পক্ষে দুর্দান্ত বোলিং করে ৪ উইকেট নেন থিকশানা। এছাড়া জাদেজার ঝুলিতে যায় ৩ উইকেট।

ম্যাচ সেরার পুরস্কার পান শিবাম দুবে।

সংক্ষিপ্ত স্কোরঃ

চেন্নাই সুপার কিংসঃ ২১৬/৪ (২০), উথাপ্পা ৮৮, রুতুরাজ ১৭, মইন ৩, দুবে ৯৫*, জাদেজা ০, ধোনি ০*; হ্যাজেলউড ৪-০-৩৩-১, হাসারাঙ্গা ৩-০-৩৫-২

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরঃ ১৯৩/৯ (২০), অনুজ ১২, ডু প্লেসিস ৮, কোহলি ১, ম্যাক্সওয়েল ২৬, শাহবাজ ৪১, প্রভুদেসাই ৩৪, কার্তিক ৩৪, হাসারাঙ্গা ৭, আকাশদ্বীপ ০, সিরাজ ১৪*, হ্যাজেলউড ৭*; মুকেশ ৩-০-৪০-১, থিকশানা ৪-০-৩৩-৪, জাদেজা ৪-০-৩৯-৩, ব্রাভো ৪-০-৪২-১

ফলাফলঃ চেন্নাই সুপার কিংস ২৩ রানে জয়ী

ম্যাচ সেরাঃ শিবাম দুবে (চেন্নাই সুপার কিংস)।

৯৭ ডেস্ক

Read Previous

ইমরান খানের ছবি সরিয়ে নিল পিসিবি, নতুন প্যাট্রন-ইন-চিফ শেহবাজ শরীফ

Read Next

অস্ট্রেলিয়ার নতুন প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড

Total
4
Share