নয়া সরকারের সিগন্যালের দিকে তাকিয়ে রমিজ রাজা

'টাকার কারণে অস্ট্রেলিয়ানরা তাদের ডিএনএ পরিবর্তন করেছে'
Vinkmag ad

পাকিস্তানে রাজনীতির মাঠ এখন উত্তপ্তই বলা চলে। আস্থা ভোটে হেরে যেয়ে প্রধানমন্ত্রীত্ব হারিয়েছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। ক্ষমতার পালাবদলে দেশটির নয়া প্রধানমন্ত্রী হয়েছে শেহবাজ শরীফ। পাকিস্তানে রাজনীতির সঙ্গে ক্রিকেট সম্পর্কযুক্ত বেশ ভালোভাবেই। তাই পিসিবির চেয়ারম্যান রমিজ রাজার ভবিষ্যত নিয়ে শঙ্কা তো আছেই।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চিফ প্যাট্রন পদাধিকার বলে প্রধানমন্ত্রী। তাই প্রধানমন্ত্রীর আস্থাভাজন কেউই হন পিসিবির সর্বেসর্বা। ইমরানের আস্থা যেমন ছিল রমিজ রাজাতে, নয়া প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের আস্থাভাজন হয়ে কে আসবেন সেটা জানতে আরেকটু অপেক্ষা করতেই হচ্ছে।

পাকিস্তানি গণমাধ্যমের খবর অনুযায়ী রমিজ রাজা অপেক্ষা করছেন নতুন সরকারের কাছ থেকে সিগন্যালের। সেই সিগন্যাল কেমন হবে তার ওপর নির্ভর করেই নিজের সিদ্ধান্ত জানাবেন এখন অব্দি পিসিবির বস রমিজ রাজা।

পাকিস্তানের ইতিহাস বলে ক্ষমতার বদল হলে পিসিবির শীর্ষ চেয়ারে বদল আসা আবশ্যক।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক চেয়ারম্যান নাজাম শেঠি পিএমল-এন সরকারের ক্ষমতা যাবার পর পদত্যাগ করার আগে অপেক্ষা করেছিলেন। ২০১৮ সালে পিটিআই সরকারের কাছ থেকে ‘নো সিগন্যাল’ পেয়ে দায়িত্ব ছেড়েছিলেন।

গুঞ্জন ছড়িয়েছিল যে রমিজ রাজা সোমবার সন্ধ্যার মধ্যে পদত্যাগ করবেন। তবে এই গুঞ্জন উড়িয়ে দেন রমিজ রাজা। ক্রিকেট পাকিস্তানকে তিনি জানান এই খবর সত্য নয়।

খবর বলছে পাকিস্তানের নয়া সরকারের সামনে এখন রাজ্যের চ্যালেঞ্জ। এমতাবস্থায় পিসিবি চেয়ারম্যানকে নিয়ে দ্রুতই কোন সিদ্ধান্তে আসবে না সরকার।

অন্যদিকে নাজাম শেঠি পাকিস্তানের নয়া চেয়ারম্যান হবার জন্য প্রস্তুত। যখনই রমিজ রাজা মনে করবেন তার চেয়ারম্যান পদ আঁকড়ে ধরে রাখার কোন মানে নেই তখনই তিনি পদত্যাগ করবেন।

৯৭ ডেস্ক

Read Previous

‘জিমি ভাই’ কে বিরক্ত করতে তর সইছে না হাসান আলির

Read Next

অবসর ভেঙে ফেরার গুঞ্জনে আমিরের প্রতিক্রিয়া

Total
1
Share