মুমিনুল বলছেন ‘দুই-একটা’, পরিসংখ্যান বলছে ভিন্ন কথা

মুমিনুল বলছেন 'দুই-একটা', পরিসংখ্যান বলছে ভিন্ন কথা
Vinkmag ad

দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ জয়ের পর টেস্ট সিরিজে বাজেভাবে হেরেছে বাংলাদেশ দল। ডারবান ও পোর্ট এলিজাবেথ দুই ভেন্যুতেই প্রোটিয়াদের কাছে অসহায় আত্মসমর্পন করেছে মুমিনুল হক সৌরভের দল। দলকে ব্যাট হাতে সাপোর্ট দিতে ব্যর্থ হয়েছেন মুমিনুল নিজেই।

ডারবান টেস্টের প্রথম ইনিংসে রানের খাতা খুলতেই পারেননি, দ্বিতীয় ইনিংসে খাতা খুললেও যেতে পারেননি বেশি দূর, থামেন ২ রান করে।

পোর্ট এলিজাবেথ টেস্টেও মুমিনুল ভুগেছেন রান খরায়। প্রথম ইনিংসে ৬ রান করার পর দ্বিতীয় ইনিংসে করেছেন মাত্র ৫ রান। সিরিজে ৩.২৫ গড়ে মুমিনুলের রান মাত্র ১৩।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

চার নম্বরে ব্যাট করা মুমিনুলের ব্যাটিং ফর্ম ভুগিয়েছে দলকে। তবে মুমিনুল বলছেন নিজের ফর্ম নিয়ে উদ্বিগ্ন নন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শেষে গণমাধ্যমে মুমিনুল বলেন, ‘দুই-একটি ম্যাচ খারাপ গিয়েছে, তার মানে এই নয় যে আমি আমার অবস্থানে নেই। আমি সবসময় আমার অবস্থানে আছি। দুই-একটা ইনিংসে রান হয়নি, আবারও বলব, ওটা নিয়ে আমি খুব বেশি উদ্বিগ্ন নই। আমি জানি, কিভাবে রান করতে হয়। আমি এর আগেও এমন অবস্থান থেকে ঘুরে দাঁড়িয়েছি।’

মুমিনুল নিজে বলছেন দুই-একটা ইনিংসে রান করতে পারেননি তিনি। তবে পরিসংখ্যান বলছে ভিন্ন কথা। গেলবছরের জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের পর মোট ১২ ইনিংসে ব্যাট করেছেন তিনি। তবে এই ১২ ইনিংসে সিঙ্গেল ডিজিটে আউট হয়েছেন ৯ বার।

মাউন্ট মঙ্গানুইয়ের ৮৮ ও ১৩* রান বাদ দিলে বাকি ১০ ইনিংসে তার রান ৬, ০, ১, ৭, ০, ৩৭, ২, ৬, ৫।

বলাই বাহুল্য রানখরায় ভুগছেন বাংলাদেশ অধিনায়ক, অন্তত পরিসঅংখ্যান তো তাইই বলছে। অধিনায়ক মুমিনুল অবশ্য তা মানতে নারাজ।

৯৭ প্রতিবেদক

Read Previous

পন্টিংয়ে অনুপ্রাণিত মুস্তাফিজ নতুন দল দিল্লিতে খুশি

Read Next

দ্রুততম ভারতীয় হিসাবে পান্ডিয়ার ছক্কার সেঞ্চুরি

Total
1
Share