জাকেরের সেঞ্চুরির দিনে রোমাঞ্চকর ম্যাচ জিতল আবাহনী

জাকেরের সেঞ্চুরির দিনে রোমাঞ্চকর ম্যাচ জিতল আবাহনী
Vinkmag ad

জাকের আলি অনিকের সেঞ্চুরির সুবাদে টানটান উত্তজেনাকর ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে হারিয়েছে আবাহনী। জয়ের ব্যবধান মাত্র ১ রান। বিফলে যায় আল আমিন জুনিয়রের অলরাউন্ড নৈপুণ্য।

শুরুতে ব্যাটিংয়ে নেমে জাতীয় দলে খেলা আবাহনীর দুই ওপেনার মুনিম শাহরিয়ার (২৭) ও নাইম শেখ (৩৫) নিজেদের স্কোর বড় করতে পারেননি। তবে তিনে নামা জাকের আলি অনিকই দলের বড় স্কোরের ব্যাটন নিজের হাতে তুলে নেন।

৩য় উইকেটে ভারতীয় রিক্রুট হনুমা বিহারিকে সাথে নিয়ে ৯৩ রানের জুটি গড়েন অনিক। হনুমা ২৮ রান করেন। এরপর স্টাইলিশ ব্যাটসম্যান আফিফ হোসেন ধ্রুবর সাথে ৭০ রানের জুটি হয় অনিকের।

অসাধারণ খেলতে থাকা অনিক ১০৩ বলে ১৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১০৯ রান করে আউট হন। ধ্রুব হাফ সেঞ্চুরি করে বিদায় নেন। ৩২ বলের ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছয়ের মার।

শেষদিকে মোসাদ্দেক হোসেন সৈকত ও সাইফ উদ্দিনের বদান্যতায় তিনশোর কোটা পার হতে সক্ষম হয় আবাহনী। সৈকত ২৬ রান করে আউট হলেও সাইফ ১৮ রানে অপরাজিত থাকেন।

গাজী গ্রুপের পক্ষে আল আমিন জুনিয়র ৩টি এবং কাজী অনিক ইসলাম ও গুরিন্দর সিং ২টি করে উইকেট পান।

৩১২ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে গাজী গ্রুপের শুরুটা দারুণ হয়। দুই ওপেনার মেহেদি মারুফ ও মাহমুদুল হাসানের মাঝে গড়ে ওঠে ৫২ রানের জুটি। মাহমুদুলের (২১) বিদায়ের পর ফরহাদ হোসেনের সাথেও ৭৯ রানের জুটি হয় মারুফের।

৬৭ বলে ১১ চার ও ২ ছয়ে ৮২ রান করে আউট হন মারুফ। তার বিদায়ের পর দ্রুতই ফিরে যান ফরহাদ (২৭) ও গুরিন্দর সিং (২)।

বোলিংয়ে ভালো করার পর এবার ব্যাটিংয়েও নিজের সামর্থ্যের প্রমাণ দেন আল আমিন। অধিনায়ক আকবর আলির সাথে ১১৩ রানের জুটি হয় তার। আকবর ৩৯ রান করে সাজঘরে ফেরত যান।

খানিক বাদে আল আমিন জুনিয়রও বিদায় নেন। মাত্র ৬৬ বলে ৬টি চার ও ছক্কার সৌজন্যে ৯২ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেন তিনি। এরপর হাবিব মেহেদি চেষ্টা করলেও শেষ বলে আলমগীর হোসেন রান আউটের গ্যাড়াকলে পড়ে আবাহনীকে ১ রানের জয় উপহার দেন। হাবিব মেহেদি ৫ বলে ১৪ রানে নট আউট থাকেন।

আবাহনীর পক্ষে সাইফ উদ্দিন ৩টি ও তানভীর ইসলাম ২ উইকেট নেন।

ম্যাচ সেরা হন জাকের আলি অনিক।

সংক্ষিপ্ত স্কোরঃ

আবাহনী লিমিটেডঃ ৩১১/৭ (৫০), মুনিম ২৭, নাইম ৩৫, জাকের আলি অনিক ১০৯, হনুমা ২৮, আফিফ ৫০, সৈকত ২৬, শামীম ৭, সাইফ ১৮*, তানভীর ১*; গুরিন্দর ১০-০-৬৩-২, আল আমিন ৭-০-৪৩-৩, কাজী অনিক ৯-০-৭৭-২

গাজী গ্রুপ ক্রিকেটার্সঃ ৩১০/১০ (৫০), মারুফ ৮২, মাহমুদুল ২১, ফরহাদ ২৭, আল আমিন ৯২, গুরিন্দর ২, আকবর ৩৯, জুবেরুল ১৫, মেহেরব ১১, কাজী অনিক ০, হাবিব মেহেদি ১৪*, আলমগীর ১; সাইফ ১০-০-৫৬-৩, তানভীর ১০-০-৬০-২, সৈকত ১০-১-৪২-১

ফলাফলঃ আবাহনী লিমিটেড ১ রানে জয়ী

ম্যাচ সেরাঃ জাকের আলি অনিক (আবাহনী লিমিটেড)।

৯৭ প্রতিবেদক

Read Previous

টেস্টে বাংলাদেশ আগের জায়গাতেই আছেঃ মুমিনুল

Read Next

গুজরাটকে ১ম পরাজয়ের স্বাদ দিল হায়দ্রাবাদ

Total
8
Share