ইকোনমিকাল মুস্তাফিজের দিনে দিল্লির জয়

ইকোনমিকাল মুস্তাফিজের দিনে দিল্লির জয়
Vinkmag ad

দুই ওপেনারের হাফ সেঞ্চুরি ও কুলদ্বীপ যাদবের স্পিন ঘূর্ণিতে দারুণ জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। কোলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) তারা হারিয়েছে ৪৪ রানের ব্যবধানে। উইকেট না পেলেও ইকোনমিকাল বোলিংয়ে দলের জয়ে অবদান রেখেছেন মুস্তাফিজুর রহমান।

টসে হেরেও ব্যাটিং পেয়ে কেকেআরের বোলারদের উপর ছড়ি ঘোরান দিল্লির দুই ওপেনার পৃথ্বী শ ও ডেভিড ওয়ার্নার। মাত্র ৫২ বলে ৯৩ রানের জুটি গড়েন তারা।

২৯ বলে ৭ চার ও ২ ছয়ে ৫১ রান করে বিদায় নেন টানা দুই অর্ধশতক করা পৃথ্বী। এরপর ওয়ার্নার ও অধিনায়ক রিশাব পান্টের মাঝে গড়ে ওঠে ৫৫ রানের আরেক জুটি। ১৪ বলে ২টি করে চার ও ছয়ে ২৭ রান করেন পান্ট। ওয়ার্নার সর্বোচ্চ ৬১ রান করেন। ৪৫ বলের ইনিংসে ছিল ৬টি চার ও ২টি ছয়।

১৮ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে কোনঠাসায় পড়ে দিল্লি। তবে ষষ্ঠ উইকেটে আক্সার প্যাটেল ও শারদুল ঠাকুরের মধ্যকার অবিচ্ছিন্ন ৪৯ রানের জুটিতে ২১৫ রানের বড় স্কোর করে দিল্লি। শারদুল ১১ বলে ২৯ ও আক্সার ১৪ বলে ২২ রানে অপরাজিত থাকেন।

কেকেআরের পক্ষে সুনীল নারাইন ২ উইকেট পান।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতে মুস্তাফিজের আটসাট বোলিংয়ের সামনে কেকেআরের দুই ওপেনার আজিঙ্কা রাহানে ও ভেঙ্কটেশ আইয়ার নিজেদের মেলে ধরতে পারেননি। খলিল আহমেদের বলে এ দুইজনের বিদায়ের পর অধিনায়ক শ্রেয়াস আইয়ার ও নিতিশ রানা ৭১ রানের জুটি গড়েন।

এরপর কুলদ্বীপ যাদবের চমৎকার স্পিনের সামনে কেকেআরের ব্যাটসম্যানরা মুখ থুবড়ে পড়ে। ১৭১ রানে অলআউট হয়ে যায় তাদের ইনিংস। শ্রেয়াস সর্বোচ্চ ৫৪ ও রানা ৩০ রান করেন।

কুলদ্বীপ ৪টি ও খলিল ৩ উইকেট নেন। কোন উইকেট না পেলেও ৪ ওভারে মাত্র ২১ রান দেন মুস্তাফিজ।

ম্যাচ সেরা হন কুলদ্বীপ যাদব।

সংক্ষিপ্ত স্কোরঃ

দিল্লি ক্যাপিটালসঃ ২১৫/৫ (২০), পৃথ্বী ৫১, ওয়ার্নার ৬১, পান্ট ২৭, ললিত ১, পাওয়েল ৮, আক্সার ২২*, শারদুল ২৯*; উমেশ ৪-০-৪৮-১, বরুণ ৪-০-৪৪-১, নারাইন ৪-০-২১-২, রাসেল ২-০-১৬-১

কোলকাতা নাইট রাইডার্সঃ ১৭১/১০ (১৯.৪), রাহানে ৮, ভেঙ্কটেশ ১৮, শ্রেয়াস ৫৪, রানা ৩০, রাসেল ২৪, বিলিংস ১৫, কামিন্স ৪, নারাইন ৪, উমেশ ০, সালাম ৭, বরুণ ১*; শারদুল ২.৪-০-৩০-২, খলিল ৪-০-২৫-৩, কুলদ্বীপ ৪-০-৩৫-৪, ললিত ১-০-৮-১

ফলাফলঃ দিল্লি ক্যাপিটালস ৪৪ রানে জয়ী

ম্যাচ সেরাঃ কুলদ্বীপ যাদব (দিল্লি ক্যাপিটালস)

৯৭ ডেস্ক

Read Previous

মুশফিকের অমন বোকামিতে হতাশ পুরো দল

Read Next

স্পিনে ব্যর্থ হওয়ার দুঃখ সুজনের, মন ভরাতে পারেনি তাইজুল-মিরাজ

Total
15
Share