ইউনিস খানের কাছ থেকে শিখতে মুখিয়ে রাশিদ খান

ইউনিস খানের কাছ থেকে শিখতে মুখিয়ে রাশিদ খানইউনিস খানের কাছ থেকে শিখতে মুখিয়ে রাশিদ খান
Vinkmag ad

পাকিস্তানের সাবেক অধিনায়ক ও ব্যাটিং কোচ ৪৪ বছর বয়সী ইউনিস খানকে সম্প্রতি আফগানিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি সংযুক্ত আরব আমিরাতে প্রশিক্ষণ শিবিরের দলের সাথে যোগ দিবেন।

ইউনিসের সাথে যোগ দেবেন তার প্রাক্তন জাতীয় সতীর্থ উমর গুল যিনি বোলিং কোচের দায়িত্ব পেয়েছেন।

ইউনিস খান আফগানিস্তান জাতীয় দলের সাথে কাজ করার ব্যাপারে তার আনন্দ প্রকাশ করেছেন।নিজের ব্যক্তিগত টুইটার পোস্টে তিনি বলেন, “আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) সাথে কোচ হিসাবে কাজ করার আমার পরম ইচ্ছা ছিল, এবং ২০১১ সাল থেকে যে সময় আমি খেলার মধ্যে ছিলাম সে সময় থেকে আলোচনা চলছে। আমি এখন অনুভব করছি এটি সঠিক সময় এবং সংযুক্ত আরব আমিরাতে প্রস্তুতি ক্যাম্প একটি উপযুক্ত সুযোগ। এসিবি এর সাথে কাজ করতে এবং আফগানিস্তানের উদীয়মান প্রতিভাদের আরও ঘনিষ্ঠভাবে জানতে আমি মুখিয়ে আছি।”

ইউনিস খান টেস্টে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রহকারী । তার ১০০৯৯ রানের মধ্যে ৩৪টি সেঞ্চুরি এবং ৩৩টি হাফ সেঞ্চুরি রয়েছে। ডানহাতি এই ব্যাটার ওয়ানডেতেও ৭০০০ রান করেছেন এবং ২০০৯ সালে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ে পাকিস্তান কে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন।

আফগানিস্তানের সুপারস্টার রাশিদ খান পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক এবং কিংবদন্তি ইউনিস খানের কাছ থেকে শেখার অপেক্ষায় রয়েছেন।

ইউনিসের টুইটের জবাবে আফগানিস্তানের তারকা খেলোয়াড় রাশিদ খান কিংবদন্তির প্রতি তার শ্রদ্ধা দেখিয়ে আগ্রহের সাথে প্রতিক্রিয়া জানিয়েছেন। পশতু ভাষায় ইউনিস খানের টুইটের জবাব দিয়েছেন ২৩ বছর বয়সী এই যুবক।

“পাখাইর রাঘলে ইউনুস ভাই, আপনার কাছ থেকে সবচেয়ে বেশি শেখার অপেক্ষায়, ইন শা আল্লাহ।”

৯৭ ডেস্ক

Read Previous

ম্যাচ হেরে বাবর আজমের ১৫-২০ রানের আক্ষেপ

Read Next

র‍্যাংকিংয়ে জয়ের লম্বা লাফ, মিরাজের উন্নতি

Total
3
Share