আশরাফুলের ‘ক্যারিয়ার সেরা’ ইনিংসে ব্রাদার্সের রোমাঞ্চকর জয়

বিকেএসপিতে মোহাম্মদ আশরাফুলের ক্যারিয়ার সেরা ইনিংস
Vinkmag ad

লিস্ট ‘এ’ ক্রিকেটে মোহাম্মদ আশরাফুলের ক্যারিয়ার সেরা ইনিংস। আর তাতেই টানা পাঁচ হারের পর লিগে প্রথম জয় পেল তারঁ দল ব্রাদার্স ইউনিয়ন। আশরাফুলের অপরাজিত ১৪১ রানের ইনিংসের পর বোলারদের দাপটে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে ৩৬ রানে হারাল ব্রাদার্স ইউনিয়ন।

বিকেএসপির তিন নম্বর গ্রাউন্ডে মঙ্গলবার ডিপিএলের ম্যাচে আগে ব্যাট করে ব্রাদার্স ইউনিয়ন ৪ উইকেট হারিয়ে ৩০৯ রান তুলে স্কোরবোর্ডে। লক্ষ্য তাড়ায় নেমে রূপগঞ্জ টাইগার্স আটকে যায় ২৭৩ রানে। আর তাতেই ব্রাদার্স পেল ৩৬ রানের রোমাঞ্চকর জয়। অধিনায়ক আশরাফুল ক্যারিয়ার সেরা অপরাজিত ১৪১ রানের ইনিংস খেলে জিতেছেন ম্যাচ সেরার পুরষ্কার।

টস হেরে ব্যাটিংয়ে নামা ব্রাদার্স প্রথম ওভারেই হারায় ওপেনার ইমতিয়াজ হোসেনকে (০)। ফরহাদ রেজার বলে উইকেটকিপারের হাতে ক্যাচ তুলে ফেরেন তিনি। আরেক ওপেনার মোহাম্মদ আশরাফুল তিনে নামা মাইশুকুর রহমানকে নিয়ে ধীরগতির ব্যাটিংয়ে গড়েন জুটি। দু’জনই হাঁকিয়েছেন ফিফটি। মাইশুকুর ৭৮ বলে আর আশরাফুল ফিফটি পূর্ণ করেন ৭৭ বলে।

মাইশুকুর রহমান ৯২ বলে ৬৮ করে সাজঘরের পথে হাটতেই ভাঙে আশরাফুলের সঙে গড়া দেড়শত রানের জুটি। এরপর উইকেটকিপার ব্যাটসম্যান মিনহাজুল আবেদিন সাব্বিরের ব্যাট থেকে আসে ৩৮ বলে ৩০ রান। এরমধ্যেই লিস্ট ‘এ’ ক্যারিয়ারের একাদশ সেঞ্চুরির দেখা পান আশরাফুল, ১১০ বলে।

লঙ্কান ব্যাটসম্যান চতুরঙ্গা ডি সিলভা উইকেটে এসেই তুলেন ব্যাটিং ঝড়! ৪ চার ও ৩ ছক্কায় খেলেন ২৫ বলে ৫১ রানের ইনিংস। ওপেনিংয়ে নেমে আশরাফুল ইনিংস শেষ করে আসেন প্যাভিলিয়নে। ১৬ চার ও ১ ছক্কায় ১৩৯ বলে অপরাজিত ১৪১ রান করেন ব্রাদার্সের অধিনায়ক। আর তাতেই স্কোরবোর্ডে জমা হয় ৩০৯ রানের বড় সংগ্রহ।

লক্ষ্য তাড়ায় নেমে ওপেনার মিজানুর রহমানের (১) উইকেট শুরুতেই হারায় রূপগঞ্জ টাইগার্স। আরেক ওপেনার জাকির হাসান করেন ৩৩। তিনে নামা অপরাজিথ বাবার ব্যাট থেকে আসে ৩৪ রান। উইকেটে থিতু হয়েও টপ অর্ডারের কেউ পায়নি বড় ইনিংস।

তবে রূপগঞ্জ এই ধাক্কা সামলে ওঠে দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ফজলে মাহমুদ ও মার্শাল আইয়ুব দারুণ ব্যাটিংয়ে। ফিফটি হাঁকিয়ে মার্শাল ব্যক্তিগত ৫৮ রানে ফিরলেও উইকেটে সচল থাকেন ফজলে রাব্বি মাহমুদ। কিন্তু পাননি কোন যোগ্য সঙ্গ। আরিফুল হক ১৫ বলে ৬, ফরহাদ রেজা ১ ও শরিফুল্লাহ বিদায় নেন কেবল দুই রান করেই।

লিস্ট ‘এ’ ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি হাঁকিয়ে পরের বলেন বিদায় নেন ফজলে রাব্বি মাহমুদ। নাসুম আহমেদের ব্যাট থেকে ১৩ বলে ২২ রান আসলেও মুকিদুল ইসলাম মুগ্ধ ফেরেন শূন্য হাতে। এনামুল হক জুনিয়র অপরাজিত থাকেন ৪ রানে। ফলে নির্ধারিত ওভারের আগেই ২৭৩ রানে গুটিয়ে যায় রূপগঞ্জ টাইগার্সের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোরঃ

ব্রাদার্স ইউনিয়নঃ ৩০৯/৪ (৫০ ওভার) ইমতিয়াজ ০, আশরাফুল ১৪১*, মাইশুকুর ৬৮, মিনহাজুল ৩০, চতুরঙ্গা ৫১*, সোহাগ ৬*; ফরহাদ ৮-২-৫৭-১, নাসুম ১০-০-৪৪-১, ফজলে মাহমুদ ৩-০-১৯-১, আরিফুল ৩-০-৩৮-১

রূপগঞ্জ টাইগার্সঃ ২৭৩/১০ (৪৭.৪ ওভার) মিজানুর ১, জাকির ৩৩, অপরাজিথ ৩৪, ফজলে মাহমুদ ১০০, মার্শাল ৫৮, আরিফুল ৬, ফরহাদ ১, শরিফউল্লাহ ২, নাসুম ২২, এনামুল জুনিয়র ৪*, মুকিদুল ০; আবু হায়দার ৯.৪-০-৫৬-২, চতুরঙ্গা ৯-০-৬৪-২, সাকলাইন ১০-০-৪৭-২, আশরাফুল ২-০-৯-১, মানিক ৭-০-৪৮-২

ফলাফলঃ ব্রাদার্স ইউনিয়ন ৩৬ রানে জয়ী

ম্যাচ সেরাঃ মোহাম্মদ আশরাফুল (ব্রাদার্স ইউনিয়ন)।

৯৭ প্রতিবেদক

Read Previous

দ্য হান্ড্রেডে দল পেলেন যারা

Read Next

ভারত ও বাংলাদেশের ক্রিকেট মানের পার্থক্য কমছে: হনুমা বিহারি

Total
1
Share