জুলাইয়ে পাকিস্তান-নেদারল্যান্ডস সিরিজ

লাহোরে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের রেকর্ড গড়া জয়
Vinkmag ad

সম্প্রতি ক্রিকেট নেদারল্যান্ডস (কেএনসিবি) এবং পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের স্থগিত হওয়া ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ চলতি বছরের জুলাইয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছে।

ইতোপূর্বে সফরটি ২০২০ এবং ২০২১ সালে করোনা পরিস্থিতির কারণে স্থগিত করা হয়েছিল। কিন্তু বর্তমান পরিস্থিতিতে, বোর্ড দুইটি জুলাইয়ের শেষ সপ্তাহের জন্য ম্যাচগুলি অ্যামস্টেলভিনে পুনঃনির্ধারণ করতে সম্মত হয়েছে।

লজিস্টিক সমস্যা সমাধানের পর সফরের সময়সূচী ঘোষণা করা হবে। প্রথম ম্যাচটি হতে পারে ২৮ জুলাই। এই ওয়ানডে ম্যাচগুলো আইসিসি বিশ্বকাপ সুপার লিগের একটি অংশ হিসেবে গন্য হবে।

এর আগে পাকিস্তান এবং নেদারল্যান্ডস ৩বার ওয়ানডেতে মুখোমুখি হয় এবং পাকিস্তান ৩টিতেই জয়লাভ করে।

এছাড়া আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) ও পাকিস্তানের বিরুদ্ধে স্থগিত ওয়ানডে সিরিজের পুনঃনির্ধারণের জন্য আলোচনা শুরু করেছে।

পিসিবি কর্মকর্তার মতে, সেপ্টেম্বরের মাঝামাঝি সিরিজের জন্য একটি উইন্ডো খোলা হতে পারে তবে এখন পর্যন্ত কিছুই নিশ্চিত করা যায়নি।

পাকিস্তান এবং আফগানিস্তান একে অপরের বিপক্ষে ৪বার ওয়ানডেতে মুখোমুখি হয় এবং পাকিস্তান ৪ টি তেই জয়লাভ করে।

আইসিসি বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট তালিকায় পাকিস্তান এখন পর্যন্ত সর্বোচ্চ ১২ ম্যাচ খেলে ৯ নম্বর অবস্থানে আছে, তাদের বর্তমান পয়েন্ট ৬০।

আফগানিস্তান ৯ ম্যাচ খেলে পয়েন্ট টেবিলে ৫ম স্থানে আছে, তাদের অর্জিত পয়েন্ট ৭০। এছাড়া নেদারল্যান্ডস ১০ ম্যাচ খেলে সুপার লিগের সর্বনিম্ন ১৩ তম অবস্থানে রয়েছে, তাদের সংগ্রহীত পয়েন্ট ২৫।

৯৭ ডেস্ক

Read Previous

আবেশের বোলিংয়ে লখনৌর জয়, হায়দ্রাবাদের টানা হার

Read Next

শিরোপা জিততে এসে সুপার লিগ নিয়েই টানাটানি মোহামেডানের

Total
1
Share