রিপন মন্ডলের অলরাউন্ড নৈপুণ্য, রোমাঞ্চকর ম্যাচ জিতলো শাইনপুকুর

রিপন মন্ডলের অলরাউন্ড নৈপুণ্য, রোমাঞ্চকর ম্যাচ জিতলো শাইনপুকুর
Vinkmag ad

শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হয়ে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করেই চলেছেন সিকান্দার রাজা। তবে তাতে দলীয় সাফল্য মিলছে না খুব একটা। তবে আজ (৩ এপ্রিল) রাজার সাথে অলরাউন্ড নৈপুণ্য দেখালেন যুব বিশ্বকাপ খেলা রিপন মন্ডল। আর তাতেই রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে এলো ১ উইকেটের রোমাঞ্চকর জয়।

চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) এটি শাইনপুকুরের ৭ ম্যাচে তৃতীয় জয়।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করা রূপগঞ্জ টাইগার্স সুবিধা করতে পারেনি। ফজলে রাব্বির ফিফটির সাথে জাকির হাসানের ৩১ ও ফরহাদ রেজার ৩০ রানে অলআউট হওয়ার আগে সংগ্রহ ১৭২।

জবাবে শাইনপুকুরের অবস্থা আরও খারাপ, রাজার ৪৮ রানের পরও ১০৯ রানেই হারায় ৮ উইকেট। সেখান থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ১০ নম্বরে নামা রিপন।

লক্ষ্য তাড়ায় নেমে নাসুম আহমেদের স্পিন ঘূর্ণিতে দিশেহারা শাইনপুকুর। ১ রানেই হারায় ৩ উইকেট, অভিষেক মিত্র, আনিসুল ইসলাম ইমন ও মাহিদুল ইসলাম অঙ্কন তিনজনেই ফেরেন কোনো রান না করে। এরপর ভারতীয় অলরাউন্ডার অপরাজিত বাবা টানা ২ উইকেট নিলে ৩৫ রানেই ৫ উইকেট হারিয়ে বসে শাইনপুকুর।

সেখান থেকে সাজ্জাদুল হক রিপনকে নিয়ে ৫৫ রানের জুটি সিকান্দার রাজার। রিপন ফিরে যান ২৭ রান করে, টুর্নামেন্টে দারুণ ফর্মে থাকা রাজা ৫২ বলে ৪৮ করে এনামুল হক বিজয়ের শিকার হন। ততক্ষণে ১০৯ রানে নেই ৮ উইকেট।

অনেকটা নিশ্চিত পরাজয় যখন হাতছানি দিচ্ছে তখন আলাউদ্দিন বাবুকে নিয়ে রিপন মন্ডলের প্রতিরোধ। ৩৩ রানের জুটি ভাঙে বাবু (৩৪ বলে ২২) আউট হলে। তখনও জয়ের জন্য প্রয়োজন ৩৩ রান, ক্রিজে শেষ ২ ব্যাটার রিপন ও হাসান মুরাদ।

শঙ্কা কাটিয়ে মুরাদকে (২১ বলে ১৩*) নিয়ে ২ বল হাতে রেখে জয় তুলে নেন রিপন। ৬৫ বলে ৩ চারে অপরাজিত ছিলেন ২৮ রানে। রূপগঞ্জ টাইগার্সের হয়ে নাসুম ও এনামুল জুনিয়র ৩ টি করে উইকেট নেন।

এর আগে ব্যাট করতে নেমে রিপন মন্ডলের বলে রূপগঞ্জ টাইগার্সের ওপেনার মিজানুর রহমান ফেরেন খালি হাতে। দুর্দান্ত ফর্মে থাকা আরেক ওপেনার জাকির হোসেন থামেন ৩১ রানে। ব্যর্থ হয়েছেন অপরাজিত বাবা (১৫) ও মার্শাল আইয়ুব (০)।

৬৩ রানে ৫ উইকেট হারায় রূপগঞ্জ টাইগার্স, মোহাম্মদ শরিফুল্লাহকে (১৮) নিয়ে ৩৫ রানে জুটি ফজলে রাব্বির। শরিফুল্লাহ ফিরলে ফরহাদ রেজাকে নিয়ে ৪৮ রান যোগ করেন ফজলে। ৩ রানের ব্যবধানেই অবশ্য ফেরেন দুজনে। ফরহাদ ৪০ বলে ৩০ ও ফজলে ৯৭ বলে ৫২ রান করেন।

১৭২ রানে অলআউট করার পথে ৩০ রান খরচায় রিপন মন্ডলের শিকার ৩ উইকেট। ২ টি করে উইকেট নেন আলাউদ্দিন বাবু, সিকান্দার রাজা, হাসান মুরাদ।

৯৭ প্রতিবেদক

Read Previous

তাসকিন-শরিফুল ফিরে আসছেন দেশে

Read Next

ডারবানে আম্পায়ারিং বিতর্ক, সাকিবের সাথে একমত বাশার-সুজন

Total
11
Share