তাসকিন-শরিফুল ফিরে আসছেন দেশে

শরিফুল ফিরে আসছেন দেশে, তাসকিনের সিদ্ধান্ত পরে

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান ডারবান টেস্টে শেষ মুহূর্তে ছিটকে যান বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। ছোট খাটো ইনজুরির কারণে তাকে নিয়ে ঝুঁকি নেয়নি টিম ম্যানেজমেন্ট। এবার জানা গেল দ্বিতীয় টেস্টের আগেই দেশে ফিরছেন এই পেসার। ম্যাচের মাঝপথে চোটে পড়া তাসকিন আহমেদ বল করলেও দ্বিতীয় টেস্টের আগেই ফিরবেন দেশে। 

তাসকিন মূলত কিছুটা অস্বস্তিতে ভোগেন তৃতীয় দিন থেকেই। যা কিছুটা তীব্র হয় আজ চতুর্থ দিন সকালের সেশনে। যদিও পরে নিজের চেনা ছন্দেই বল করেছেন। ফিরিয়েছেন প্রতিপক্ষের গুরুত্বপূর্ণ ব্যাটার ডিন এলগার ও কেশব মহারাজকে (এই প্রতিবেদন লেখা পর্যন্ত)।

তার চোট নিয়ে আজ (৩ এপ্রিল) দক্ষিণ আফ্রিকায় সংবাদ মাধ্যমকে নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ‘তাসকিনের হাতে, কাঁধে ব্যথা আছে। প্রথম ইনিংসে বল করার পরদিন সকালেই ওর সমস্যা হচ্ছিল, আজকেও ব্যথা নাশক ঔষুধ খেয়ে বল করেছে। কিন্তু সে সংগ্রাম করছে এটা নিয়ে, ওর কষ্ট হচ্ছে। আজকে হয়তো চূড়ান্ত পর্যবেক্ষণ হবে। এর থেকে বেশি বল করা ওর জন্য কঠিন। আশা করি আগামীকালকে ফিজিও একটা সিদ্ধান্ত দিতে পারবে আসলে কি অবস্থায় আছে।’

তবে শরিফুলের সাথে তাসকিনের দেশে ফেরার যে ইস্যু তৈরি হয়েছিল তা আপাতত টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তের উপর নির্ভর করছে। আর সেটিও অন্তত চলতি টেস্ট শেষ হওয়ার পর।

শরিফুল ও তাসকিন প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু সংবাদ মাধ্যমকে বলেন, ‘শরিফুল চলে আসবে। ও সিরিজ থেকে ছিটকে গেছে। এই সিরিজে ওর আর খেলা হবে না। তাসকিনেরটা জানাবে টিম ম্যানেজমেন্ট। প্রথমে ব্যথা ছিল, এখন তো দেখি বোলিং করছে ভালো আছে। কিন্তু শরিফুল চলে আসবে, আর ওর রিপ্লেসমেন্ট দরকার নেই। ওখানে তো ১৮ জন প্লেয়ার আছে।’

নান্নু-বাশার তাসকিনের ফিরে আসার ব্যাপারে পরিষ্কার বার্তা দিতে না পারলেও টিম ম্যানেজমেন্টের সূত্র নিশ্চিত করেছে তসকিনও ফিরে আসছেন দ্বিতীয় টেস্ট না খেলে।

শরিফুল-তাসকিন দুজনে চলে আসলেও অবশ্য খুব একটা প্রভাবিত হবেনা পেস আক্রমণ। চলতি টেস্টে খেলা এবাদত হোসেন ও খালেদ আহমেদ ছাড়াও ব্যাকাপ হিসেবে স্কোয়াডে আছেন আবু জায়েদ রাহি ও শহিদুল ইসলাম।

৯৭ প্রতিবেদক

Read Previous

৬ষ্ঠ ম্যাচে এসে জয়ের দেখা পেল সিটি ক্লাব

Read Next

রিপন মন্ডলের অলরাউন্ড নৈপুণ্য, রোমাঞ্চকর ম্যাচ জিতলো শাইনপুকুর

Total
0
Share