মিচেল স্টার্ক-অ্যালিসা হিলিঃ কাপল গোলস

মিচেল স্টার্ক-অ্যালিসা হিলিঃ কাপল গোলস
Vinkmag ad

১৯৯৯, ২০০৩, ২০০৭- টানা ৩ বিশ্বকাপ জয়ের পর অস্ট্রেলিয়া শিরোপা জেতেনি ২০১১ সালে। ২০১৫ তে অবশ্য ঘরের মাঠে শিরোপা জয়ের উল্লাসে মাতে অজিরা। মেলবোর্নে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে অজিরা পায় নিজেদের ৫ম বিশ্বকাপ।

২০১৫ বিশ্বকাপে ৮ ইনিংসে ২২ উইকেট নিয়ে শীর্ষ উইকেট সংগ্রাহক ছিলেন মিচেল স্টার্ক। দলকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রাখায় হয়েছিলেন টুর্নামেন্ট সেরাও।

২০১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়া শিরোপা না জিতলেও ১০ ইনিংসে ২৭ উইকেট নিয়ে স্টার্ক ছিলেন টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক।

পুরুষদের মত নারীদের বিশ্বকাপেও অস্ট্রেলিয়ার দাপট। বরং পুরুষ দলের চেয়েও বেশি দুর্বার অজিদের নারী দল। ২০২২ বিশ্বকাপ সহ মোট ৭ আসরের চ্যাম্পিয়ন অজি নারীরা (১৯৭৮, ১৯৮২, ১৯৮৮, ১৯৯৭, ২০০৫, ২০১৩ ও ২০২২)।

এবারের বিশ্বকাপে ৯ ইনিংসে ৫৬.৫৫ গড়ে ৫০৯ রান করেছেন অ্যালিসা হিলি। ফাইনালে খেলেছেন ১৩৮ বলে ১৭০ রানের ইনিংস। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহ করা হিলি হয়েছেন ফাইনাল ও টুর্নামেন্ট সেরা।

২০১৫ বিশ্বকাপ অস্ট্রেলিয়া জেতার পর ড্রেসিংরুমে ট্রফির সঙ্গে মিচেল স্টার্ক ও অ্যালিসা হিলির ছবি নেট দুনিয়ায় ভাইরাল হয়েছিল। ২০২২ সালে এসে আরও একবার ভাইরাল দুজনের ছবি। এদফায় অবশ্য উদযাপনের সঙ্গী স্টার্ক, ট্রফি জয় করেছেন হিলি।

৩২ বছর বয়সী অ্যালিসা হিলি ও সমবয়সী মিচেল স্টার্ক সম্পর্কে স্বামী-স্ত্রী। শুধু ক্রিকেটেই নয়, খেলাধুলার জগতে এই দম্পতি জনপ্রিয় এক জুটি। স্টার্ক-অ্যালিসা তৈরি করছেন কাপল গোল।

৯৭ ডেস্ক

Read Previous

৭ম বারের মত বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার নারীরা

Read Next

৬ষ্ঠ ম্যাচে এসে জয়ের দেখা পেল সিটি ক্লাব

Total
5
Share