টানা দুই জয়ে সিরিজ জিতল পাকিস্তান

টানা দুই জয়ে সিরিজ জিতল পাকিস্তান
Vinkmag ad

আধিপত্য বিস্তার করে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ নিশ্চিত করলো পাকিস্তান। শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফের বোলিংয়ের পর অধিনায়ক বাবর আজমের দাপুটে সেঞ্চুরি ও ইমাম উল হকের সেঞ্চুরি ছুঁই ছুঁই ইনিংসে স্বাগতিকরা ৯ উইকেটে জয়লাভ করেছে। ২-১ ব্যবধানে সিরিজও পাকিস্তানের পক্ষে।

শুরুতে বোলিং নিয়ে অজি ব্যাটসম্যানদের উপর চড়াও হয়ে ওঠে পাকিস্তানি বোলাররা ৷ শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফের পেসের দাপটে ৬ রানে ৩ উইকেট হারিয়ে বসে সফরকরীরা। সেখান থেকে ৬৭ রানের মধ্যে তাদের উপরের সারির ৫ ব্যাটসম্যান সাজঘরে চলে যায়।

পরবর্তীতে অ্যালেক্স ক্যারির হাফ সেঞ্চুরি এবং শন অ্যাবটের ৪৯ ও বেন ম্যাকডারমটের ৩৬ রানের কল্যাণে দুইশোর কোটা পার করতে সমর্থ হয় অজিরা। শেষ পর্যন্ত ২১০ রানে সবকটি উইকেট হারায় তারা।

পাকিস্তানের পক্ষে হারিস রউফ ও মোহাম্মদ ওয়াসিম ৩টি করে এবং শাহীন আফ্রিদি ২ উইকেট নেন।

২১১ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৪ রানে ফখর জামানকে হারালেও আর কোন উইকেট পড়তে দেননি পাকিস্তানের ব্যাটসম্যানরা। অসাধারণ ব্যাটিং করেছেন বাবর ও ইমাম। অবিচ্ছিন্ন ১৯০ রানের জুটিতে দলকে জয়ের বন্দরে ভেড়ান এ দুইজন।

১১৫ বলে ১২টি চারে ১০৫ রানে অপরাজিত থাকেন বাবর। ওপেনিংয়ে নামা ইমাম ১০০ বলে ৬ চার ও ১ ছয়ে ৮৯ রানে অপরাজিত থাকেন।

অজিদের পক্ষে একমাত্র উইকেটটি নেন নাথান এলিস।

সংক্ষিপ্ত স্কোরঃ

অস্ট্রেলিয়াঃ ২১০/১০ (৪১.৫), হেড ০, ফিঞ্চ ০, ম্যাকডারমট ৩৬, লাবুশেইন ৪, স্টয়নিস ১৯, ক্যারি ৫৬, গ্রিন ৩৪, অ্যাবট ৪৯, বেহরেনডর্ফ ২, এলিস ২, জ্যাম্পা ০*; শাহীন আফ্রিদি ৮-২-৪০-২, রউফ ৮.৫.-১-৩৯-৩, জাহিদ ৮-০-৫১-১, ওয়াসিম ১০-১-৪০-৩, ইফতিখার ৭-০-৩৮-১

পাকিস্তানঃ ২১৪/১ (৩৭.৫), ফখর ১৭, ইমাম ৮৯*, বাবর ১০৫*; এলিস ৬-০-৩৮-১

ফলাফলঃ পাকিস্তান ৯ উইকেটে জয়ী, ২-১ ব্যধানে সিরিজ জয়ী 

ম্যাচ সেরাঃ বাবর আজম (পাকিস্তান)

সিরিজ সেরাঃ বাবর আজম (পাকিস্তান)।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশে এসেই জয়কে মনে ধরেছিল সিডন্সের

Read Next

বাটলারের সেঞ্চুরিতে মুম্বাইকে হারাল রাজস্থান

Total
52
Share