সাকিবের ‘৫’, বিহারির সেঞ্চুরিতে আবাহনীর সহজ জয়

সাকিবের '৫', বিহারির সেঞ্চুরিতে আবাহনীর সহজ জয়
Vinkmag ad

জয় দিয়ে এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) মিশন শুরু করেছিল ব্রাদার্স ইউনিয়ন। অন্যদিকে পরাজয় দিয়ে শুরু হয়েছিল আবাহনী লিমিটেডের যাত্রা। অথচ এখন পয়েন্ট তালিকার দিকে তাকালে দেখবেন উপর থেকে ২ নম্বরে আবাহনী লিমিটেড, তলানি থেকে ২ নম্বরে ব্রাদার্স ইউনিয়ন।

৬ ম্যাচে ৪ জয় নিয়ে আবাহনী ১১ দলের টুর্নামেন্টে ২ নম্বরে। ৬ ম্যাচে কেবল ১ জয়ে ব্রাদার্স ইউনিয়ন আছে ১০ নম্বরে।

বিকেএসপি ৪ নম্বর গ্রাউন্ডে আজ ব্রাদার্স ইউনিয়নকে হেসেখেলে হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আবাহনী।

টসে হেরে আগে ব্যাট করা ব্রাদার্স ইউনিয়ন ৪৮.৩ ওভারে ২১৯ রানেই অলআউট হয়। ওপেন করতে নেমে কোন রান করতে পারেননি ব্রাদার্স দলপতি মোহাম্মদ আশরাফুল।

ব্রাদার্সের পক্ষে সর্বোচ্চ ৫১ রান আসে মিনহাজুল আবেদিন সাব্বিরের ব্যাটে। এছাড়া চতুরঙ্গ ডি সিলভা ৩৩ রান করেন।

ব্রাদার্সকে অল্পতে গুটিয়ে দিতে বড় অবদান রাখেন তানজিম হাসান সাকিব। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য সাকিব। লিস্ট এ ক্যারিয়ারে প্রথমবারের মত নেন ৫ উইকেট। ৯.৩ ওভার বল করে ৫৫ রান খরচে ৫ উইকেট নেন তিনি। এছাড়া ২ উইকেট পান তানভীর ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন। ১ উইকেট পান আরাফাত সানি।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে আবাহনী লিমিটেড বেশি সময় নেয়নি। ৩১ রানে ৩ উইকেট হারানোর পরে হনুমা বিহারি ও মোসাদ্দেক হোসেন সৈকতের ১০০ ছাড়ানো জুটিতে সহজেই জয় পায় আবাহনী।

মোসাদ্দেক ৫৯ রান করে আউট হলেও এবারের আসরে প্রথম সেঞ্চুরি তুলে নেন আবাহনীর ভারতীয় রিক্রুট বিহারি। ১১৫ বলে ১১ চার ও ১ ছয়ে ১১২ রান করে অপরাজিত থাকেন তিনি। এছাড়া আফিফ হোসেন ধ্রু ২৪ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

৬৭ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে আবাহনী।

সংক্ষিপ্ত স্কোরঃ

ব্রাদার্স ইউনিয়ন ২১৯/১০ (৪৮.৩), সাদিকুর ২২, আশরাফুল ০, মাইশুকুর ১৭, সাব্বির ৫১, বিপ্লব ১৬, শামসুল ২৫, চতুরঙ্গ ৩৩, গাজী ৮, মইন ১৮, রনি ২৪, রায়হান ০*; সাইফ উদ্দিন ৯-১-৪৮-২, সানি ৬-১-২৪-১, সাকিব ৯.৩-০-৫৫-৫, তানভীর ১০-০-৩২-২

আবাহনী লিমিটেড ২২১/৪ (৩৮.৫), নাইম ৮, জাকের ৪, বিহারি ১১২*, হৃদয় ৬, মোসাদ্দেক ৫৯, আফিফ ২৪*; রনি ৯.৫-২-৪৮-২, রায়হান ৭-০-৫০-১, চতুরঙ্গ ১০-০-৪৬-১

ফলাফলঃ আবাহনী লিমিটেড ৬ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ তানজিম হাসান সাকিব (আবাহনী লিমিটেড)।

৯৭ প্রতিবেদক

Read Previous

মুগ্ধতা ছড়ালেন জয়, বাংলাদেশ থামল ২৯৮ তে

Read Next

বিজয়ের আরও এক দারুণ ইনিংসের দিনে হারলো হাফিজ-রিয়াদদের মোহামেডান

Total
11
Share