আফগানিস্তানের বোলিং কোচ ও পরামর্শকের দায়িত্ব পেলেন উমর গুল

সমালোচনা এড়াতে অবসরের সিদ্ধান্ত উমর গুলের
Vinkmag ad

পাকিস্তানের সাবেক পেসার উমর গুলকে আফগানিস্তান জাতীয় দলের বোলিং কোচ এবং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। আগামী ৪ এপ্রিল দুবাইতে আফগানিস্তানের অনুশীলন ক্যাম্পে যোগ দিবেন গুল।

গুল আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করার পরপরই কোচ হিসেবে নিজের পরবর্তী ইনিংস শুরু করেন। আফগানিস্তান সম্প্রতি তাঁদের দলের প্রধান কোচ হিসেবে ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটসম্যান গ্রাহাম থর্পেকে নিয়োগ দিয়েছে। এবার গুলকে থর্পের সাথে অ্যাকশনে দেখা যাবে।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) সাথে উমর গুলের চুক্তি অনুসারে, তিনি দলের সাথে তিন সপ্তাহ কাজ করবেন এবং শেষ পর্যন্ত যদি পরিস্থিতি তাঁর অনুকূলে চলে যায় তবে তাঁকে নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা সাজাবে এসিবি।

আন্তর্জাতিক দলের সঙ্গে যুক্ত হতে পেরে বেশ আনন্দিত উমর গুল। বলেছেন,

‘পিএসএল, কেপিএল, এলপিএল এবং ঘরোয়া পর্যায়ে কোচিং করার পরে, একটি আন্তর্জাতিক দলের সাথে যুক্ত হতে পেরে আনন্দিত। আমি আমার অভিজ্ঞতা দিয়ে আফগান বোলারদের সাহায্য করতে যথাসাধ্য চেষ্টা করব।’

নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এক বার্তায় জানিয়েছেন তিনি,

‘আফগানিস্তান দলের সাথে এই ভূমিকা নিতে পেরে সম্মানিত। আমার কাছে থাকা সেরা জ্ঞান দেওয়ার জন্য এবং ছেলেদের জন্য এটিকে মূল্যবান করে তোলার জন্য অপেক্ষা করছি।’

গুল টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসের অন্যতম সেরা পেসার হিসাবে পরিচিত ছিলেন। আফগানিস্তানের পেস বোলিং ইউনিটকে আপগ্রেড করার দায়িত্বে এবার তিনি কাজ করবেন।

আফগানিস্তান মানসম্পন্ন স্পিনারদের নিয়ে গর্ব করে, তবে তাঁদের পেসারদের সংখ্যা সে হিসেবে কম। যা আফগান ক্রিকেট বোর্ডের জন্য উদ্বেগের বিষয়।

পাকিস্তানের জার্সিতে ৪০০ এর বেশি আন্তর্জাতিক উইকেট শিকার করা উমর গুল ঘরোয়া পর্যায়ের পাশাপাশি পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে। পিএসএলের দল কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের বোলিং কোচ ছিলেন তিনি। কাশ্মীর প্রিমিয়ার লিগ (কেপিএল) এবং লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) গল গ্ল্যাডিয়েটর্স দলের কোচিং স্টাফের সাথে কাজ করেছেন।

৯৭ ডেস্ক

Read Previous

উমেশের দিনে রাসেলের তান্ডব, কোলকাতার জয়

Read Next

মুগ্ধতা ছড়ালেন জয়, বাংলাদেশ থামল ২৯৮ তে

Total
5
Share