দক্ষিণ আফ্রিকা নয় যুক্তরাষ্ট্রের বিমানে উঠছেন সাকিব

নাটকীয় ম্যাচ জিতেও সাকিব বলছেন তারা নিরুপায়
Vinkmag ad

পরিবারের সদস্যরা অসুস্থ হওয়াতে ওয়ানডে সিরিজ শেষ করেই দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফেরেন সাকিব আল হাসান। তবে পরিস্থিতি বুঝে দ্বিতীয় টেস্টের আগে ফের দক্ষিণ আফ্রিকার বিমানে উঠবেন বলে জানিয়েছে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ প্রধান জালাল ইউনুস। এবার নতুন সিদ্ধান্ত দক্ষিণ আফ্রিকা নয় সাকিব যাচ্ছেন যুক্তরাষ্ট্রে, খেলবেন না দ্বিতীয় টেস্টেও।

সাকিব দেশে ফেরার পর পরিবারের অসুস্থ সদস্যদের কেউ কেউ সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় যান। তবে ক্যান্সার আক্রান্ত শাশুড়ি এখনো আছেন হাসপাতালেই। তাকে যুক্তরাষ্ট্রে নেওয়ার মতো পরিস্থিতিও নেই, ফলে সন্তানদের নিয়ে সাকিব নিজেই আজ (১ এপ্রিল) রাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওয়ানা দিচ্ছেন।

বিষয়টি দক্ষিণ আফ্রিকায় অবস্থানরত সাংবাদিকদের জানান বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস, ‘তার পরিবারের সদস্যরা হাসপাতাল ছাড়লেও ক্যানসারে আক্রান্ত শাশুড়ি হাসপাতালে চিকিৎসাধীন। তার স্ত্রী শিশির মায়ের কাছেই থাকবেন।’

‘আর ছেলেমেয়েদের দেখাশোনা করবেন সাকিব। যুক্তরাষ্ট্রে বাচ্চাদের স্কুলও খুলে যাচ্ছে। যুক্তরাষ্ট্রে যাওয়ার মতো শারীরিক সক্ষমতাও নেই শাশুড়ির। সে ক্ষেত্রে বাচ্চাদের নিয়ে সাকিবকেই যেতে হচ্ছে।’

উল্লেখ্য, শারীরিক ও মানসিক অবসাদের কারণে পুরো দক্ষিণ আফ্রিকা সফর থেকেই ছুটি চান সাকিব। যা আমলে নিয়ে বিসিবিও তাকে ৩০ এপ্রিল পর্যন্ত ছুটি দেয়। কিন্তু সাকিব নিজেই পরে সিদ্ধান্ত বদলে পুরো সফরের জন্যই নিজেকে উন্মুক্ত করেন।

কিন্তু দ্বিতীয় ওয়ানডের পরই খবর পরিবারের সদস্যরা হাসপাতালে ভর্তি। সুযোগ থাকলেও সাকিব সিরিজের মাঝপথে দেশে ফেরেননি। বরং ইতিহাস গড়া তৃতীয় ওয়ানডে জিতে সিরিজ নিশ্চিত করে তবে ফেরেন দেশে। আলোচনা ছিল দেশে পরিস্থিতি স্বাভাবিক হলে অন্তত দ্বিতীয় টেস্টের আগে দলের সাথে যোগ দেবনে।

৯৭ প্রতিবেদক

Read Previous

হারমারের স্পিন বিষে নীল বাংলাদেশ

Read Next

সাড়ে ৬ বছর পর টেস্ট খেলতে নেমেই বাংলাদেশকে অস্বস্তিতে ফেললেন হারমার

Total
1
Share