ডোমিঙ্গোর দেখা সেরা রান আউটের একটি মিরাজের থ্রোতে

ডোমিঙ্গোর দেখা সেরা রান আউটের একটি মিরাজের থ্রোতে

ডারবান টেস্টের প্রথম দিন সমানে সমান অবস্থায় থেকে শেষ করেছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। টস হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২৩৩ প্রোটিয়াদের স্কোরবোর্ডে। তবে সব ছাপিয়ে এদিন আলাদা করে নজর কেড়েছেন টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। বল হাতে নয় বরং ফিল্ডার হিসেবে দুর্দান্ত এক রান আউট করে। কোচ রাসেল ডমিঙ্গো যেমনটা বলছেন তার দেখা সেরা রান আউটের একটি।

তাসকিন আহমেদের করা ইনিংসের ৪৬তম ওভারের ঘটনা। শেষ বলটি আলতো ড্রাইভে পয়েন্টে ঠেলে দিয়ে সিঙ্গেল নিতে দৌড় শুরু করেন টেম্বা বাভুমা। পয়েন্ট দাঁড়ানো মিরাজ দৌড়ে এসে ডাইভ দিয়ে বল থামালেন দ্রুত, সেখানেই নিজের কাজ শেষ মনে করেননি।

মাথা খাটিয়ে চোখের পলকে দুই প্রান্তের পরিস্থিতি আন্দাজ করে থ্রো করেন স্ট্রাইক প্রান্তে। বেশ জোর দিয়ে করা থ্রোতে কোণাকুণি নিশানায় স্টাম্প ভাঙলেন। ততক্ষণে প্রান্ত বদলে ব্যর্থ কিগান পিটারসেন।

অমন রান আউট হয়ে পিটারসেন যেন বিশ্বাসই করতে পারছিলেন না। ৩৬ বলে ১৯ রানেই থামতে হয় ডানহাতি এই ব্যাটারকে। দিন শেষে টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো আলাদা করে প্রশংসা করলেন মিরাজের।

তিনি বলেন, ‘আমার দেখা সেরা রান আউটের একটি। সে (মিরাজ) আমাদের জন্য ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ে দুর্দান্ত একজন ক্রিকেটার। দারুণ ক্যাচ নিতে পারে। তার দুর্দান্ত শক্তি এবং কর্মতৎপরতা দারুণ। এই মুহূর্তে খুব আত্মবিশ্বাসী একজন ক্রিকেটারের কাছ থেকে এটি একটি বিশেষ রান আউট ছিল। এরকম কিছু দেখতে পারা সত্যিই আনন্দের।’

৯৭ প্রতিবেদক

Read Previous

রান প্রসবা থ্রিলিং ম্যাচে চেন্নাইকে হারাল লখনৌ

Read Next

সাকিববিহীন বাংলাদেশ এই ফর্মুলাতেই খেলবে: ডোমিঙ্গো

Total
0
Share