লাহোরে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের রেকর্ড গড়া জয়

লাহোরে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের রেকর্ড গড়া জয়
Vinkmag ad

ওয়ানডেতে নিজেদের ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড গড়লো পাকিস্তান। ইমাম উল হক ও অধিনায়ক বাবর আজমের সেঞ্চুরির কল্যাণে লাহোরে ২য় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে তারা হারিয়েছে ৬ উইকেটের ব্যবধানে। বিফলে যায় বেন ম্যাকডারমটের ১ম সেঞ্চুরি।

অস্ট্রেলিয়ার ছুঁড়ে দেওয়া ৩৪৯ রানের লক্ষ্যে খেলতে নেমে দুর্দান্ত সূচনাই করেন স্বাগতিকদের দুই ওপেনার ইমাম ও ফখর জামান। উদ্বোধনীতে ১১৮ রানের জুটি গড়েন তারা। এ দুইজন শতরানের জুটি গড়েছেন, এমন কোন ম্যাচ এখনও পর্যন্ত হারেনি পাকিস্তান।

ফখর জামান ৬৭ রানে মার্কাস স্টয়নিসের বলে বোল্ড হন। এরপর বাবর আজমের সাথে ১১১ রানের জুটি গড়েন ইমাম। টানা ২ ম্যাচে সেঞ্চুরির দেখা পান ইমাম। ৯৭ বলে ৬ চার ও ৩ ছয়ে ১০৬ রান করেন তিনি।

ইমামের বিদায়ের পর বাবর দলের দায়িত্বভার নিজের কাঁধে নেন। ওয়ানডেতে সবচেয়ে দ্রুততম ১৫ তম সেঞ্চুরি আদায় করে নেন তিনি। ৮৩ ইনিংসে এ লক্ষ্য পূরণ করেন তিনি, হাশিম আমলার চেয়ে ৩ ইনিংস কম। ৮৩ বলে ১১ চার ও ১ ছয়ে ১১৪ রান করে আউট হন তিনি। খুশদিল শাহ ২৭ ও ইফতিখার আহমেদ ১১ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান।

অজিদের পক্ষে অ্যাডাম জ্যাম্পা ২ উইকেট নেন।

এর আগে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ৩৪৮ রান করে সফরকারীরা। ম্যাকডারমট সর্বোচ্চ ১০৪ রান করেন। ট্রাভিস হেড ৮৯, মারনাস লাবুশেইন ৫৯ এবং স্টয়নিস ৪৯ রান করেন।

পাকিস্তানের পক্ষে শাহীন শাহ আফ্রিদি ৪টি ও মোহাম্মদ ওয়াসিম ২ উইকেট পান।

ম্যাচ সেরার পুরস্কার পান বাবর আজম।

সংক্ষিপ্ত স্কোরঃ

অস্ট্রেলিয়াঃ ৩৪৮/৮ (৫০), হেড ৮৯, ফিঞ্চ ০, ম্যাকডারমট ১০৪, লাবুশেইন ৪৯, স্টয়নিস ৪৯, ক্যারি ৪, গ্রিন ৫, অ্যাবট ২৮, এলিস ১*, জ্যাম্পা ০*; শাহীন আফ্রিদি ১০-০-৬৩-৩, ওয়াসিম ১০-০-৫৬-২, জাহিদ ১০-০-৭১-১, খুশদিল ৬-০-৫৭-১

পাকিস্তানঃ ৩৫২/৪ (৪৯), ফখর ৬৭, ইমাম ১০৬, বাবর ১১৪, রিজওয়ান ২৩, খুশদিল ২৭*, ইফতিখার ১১*; এলিস ৯-০-৬৯-১, জ্যাম্পা ১০-০-৭১-২, স্টয়নিস ৩-০-২৩-১

ফলাফলঃ পাকিস্তান ৬ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ বাবর আজম (পাকিস্তান)।

৯৭ ডেস্ক

Read Previous

হাশিম আমলাকে টপকে রেকর্ড গড়েছেন ইমাম উল হক

Read Next

রান প্রসবা থ্রিলিং ম্যাচে চেন্নাইকে হারাল লখনৌ

Total
19
Share