সাইটস্ক্রিণ জটিলতায় খেলা শুরুতে দেরি, ডোমিঙ্গো বলছে কোনো সুবিধাই পাননি

যেকারণে কিংসমিডে খেলা শুরু হতে দেরি
Vinkmag ad

ডারবান টেস্টের প্রথম দিন আগে ব্যাট করা দক্ষিণ আফ্রিকা ৪ উইকেটে ২৩৩ রান নিয়ে শেষ করেছে। তবে দিনের শুরুতে সাইটস্ক্রিণ ঠিক করতে করতে খেলাও শুরু হয় আধা ঘন্টার বেশি দেরিতে। দিনের শুরুর সময়টাই বোলাররা সুবিধা পায় কিন্তু কিন্তু দেরিতে শুরু হওয়া প্রথম সেশনে বিবর্ণ ছিল বাংলাদেশ বোলাররা। কোচ রাসেল ডোমিঙ্গো এই ইস্যুকে ভালোভাবেই সামনে আনলেন।

টস জিতে দক্ষিণ আফ্রিকাকে আগে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। সাইটস্ক্রিণ জটিলতায় প্রায় ঘন্টা খানেকের মতো দেরি হয় বল মাঠে গড়াতে। ততক্ষণে পেসারদের জন্য বাড়তি ফায়দা নেওয়ার সুযোগ কমে যায়। যা কাজে লাগিয়ে প্রথম সেশনেই প্রোটিয়ারা তোলে বিনা উইকেটে ৯৫ রান।

সেখান থেকে চা বিরতির আগের সেশনে ৩ উইকেট তুলে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। শেষ সেশনে নিতে পারে আরও এক উইকেট। ৪ উইকেটে ২৩৩ রানে দিন শেষ করার পথে টেম্বা বাভুমা ৫৩ ও কাইল ভেরেনে অপরাজিত ২৭ রানে।

দিন শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশ ডোমিঙ্গো খেলা দেরিতে শুরু হওয়ার প্রভাব নিয়েও কথা বলেন। তার মতে দুই দলই বর্তমানে আছে সমানে সমান অবস্থায়। আগামীকাল দিনের শুরুতে দ্রুত ২ উইকেট তুলে নিয়ে নিজেদের অবস্থান ভালো করা সম্ভব বলেও জানান।

‘খেলা প্রথম আধঘন্টা মাঠে না গড়ানোটা কোনো দলকেই বাড়তি সুবিধা দেয়না। আমার মনে হয় ১০ টা এবং সাড়ে ১০টায় শুরু হওয়ার মধ্যে কিছুটা পার্থক্য রয়েছে। এটা আমাদের মোটেও সাহায্য করেনি। আমরাও শুরুটা ভালো করিনি। প্রথম সেশনে আমাদের বোলিং ছিল গড়পড়তা।’

‘কিন্তু লাঞ্চের পর দারুণভাবে ফিরে আসি। আমার মনে হয় এই মুহূর্তে দুই দলই সমানে সমান অবস্থায় আছি। তারা ২৩০ (২৩৩) রান তুলেছে, আগামীকাল সকালে যদি দ্রুত ২ উইকেট তুলে নিতে পারি তবে আমরা ভালো অবস্থানে থাকবো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ক্রিকেট সাউথ আফ্রিকার দুঃখ প্রকাশ

Read Next

ওয়ানডে সেঞ্চুরিতে বাবর আজম ভেঙেছেন হাশিম আমলার বিশ্বরেকর্ড!

Total
1
Share