দ্য হান্ড্রেডের প্লেয়ার্স ড্রাফটে সাকিব-তামিম সহ ১০ বাংলাদেশির নাম

সাকিব আল হাসান বাংলাদেশ
Vinkmag ad

ইংল্যান্ডের ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগ ‘দ্য হান্ড্রেড’-এর প্লেয়ার্স ড্রাফটে নাম লিখিয়েছেন সাকিব আল হাসান সহ বাংলাদেশের মোট ১০ ক্রিকেটার। আগামী ৩ আগস্ট থেকে মাঠে গড়াবে ‘দ্য হান্ড্রেড’ এর দ্বিতীয় আসর। প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে ৪ এপ্রিল।

এক বিবৃতিতে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বিদেশি ক্রিকেটারদের নামের তালিকা প্রকাশ করেছে। মোট ২৮৪ জন বিদেশি এবং ২৫০ জন স্থানীয় খেলোয়াড় আসন্ন টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’র প্লেয়ার্স ড্রাফটের জন্য নাম নিবন্ধন করেছেন।

ইসিবির ১০০ বলের টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’। উদ্বোধনী আসরের প্লেয়ার্স ড্রাফটে দল পায়নি বাংলাদেশি ক্রিকেটাররা। ড্রাফটে আট দলের কোনোটিই বাংলাদেশের ক্রিকেটারদের নিয়ে আগ্রহ দেখায়নি।

এবার বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে ড্রাফটে নাম আছে- সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, লিটন দাস, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, আফিফ হোসেন, সাব্বির রহমান, আবু হায়দার রনি এবং নাসুম আহমেদের।

১ লাখ পাউন্ড ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে আছেন কেবল সাকিব আল হাসান। রিজার্ভ প্রাইস ছাড়া খেলোয়াড়দের তালিকায় বাংলাদেশের বাকি ৯ জন।

সাকিবের সঙ্গে ১ লাখ পাউন্ডের রিজার্ভ প্রাইসের তালিকায় আছেন কুইন্টন ডি কক, ঝাই রিচার্ডসন এবং আন্দ্রে রাসেল। সর্বোচ্চ ১ লাখ ২৫ হাজার পাউন্ডের রিজার্ভ প্রাইসের লিস্টে- ডেভিড ওয়ার্নার, বাবর আজম, ক্রিস গেইল, মিচেল মার্শ, সুনীল নারাইন, কাইরন পোলার্ড, নিকোলাস পুরান এবং তাব্রাইজ শামসির মতো তারকাদের নাম আছে।

ড্রাফট থেকে এবার দল পাবেন মোট ৪২ জন। তার মধ্যে ১৭ জন বিদেশি ও ২৫ জন স্থানীয় খেলোয়াড়।

৯৭ ডেস্ক

Read Previous

শুরু আর শেষে দক্ষিণ আফ্রিকা, মাঝে লড়াই করে সমানে সমান বাংলাদেশ

Read Next

ক্রিকেট সাউথ আফ্রিকার দুঃখ প্রকাশ

Total
22
Share