যেকারণে বাংলাদেশ একাদশে নেই তামিম ও শরিফুল

যেকারণে বাংলাদেশ একাদশে নেই তামিম ও শরিফুল
Vinkmag ad

দীর্ঘ এক বছর পর টেস্ট ক্রিকেটে ফিরছেন তামিম ইকবাল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আজ (৩১ মার্চ) শুরু হওয়া টেস্ট দিয়েই মাঠে নামার কথা ছিল। কিন্তু হঠাত পেটের পীড়ায় ভোগায় তাকে ছাড়াই নামতে হয়েছে বাংলাদেশকে। হাল্কা চোট ও শরীর দুর্বলতার কারণে একাদশ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে শরিফুল ইসলামকেও।

তামিম সর্বশেষ টেস্ট খেলেছেন গত বছর এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে। এরপর বাংলাদেশ আরও পাঁচটি টেস্ট খেলে যেখানে চোট, বিশ্রামের কারণে দূরে থাকতে হয়েছে তামিমকে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি ডারবানের কিংসমিডে মাঠে গড়িয়েছে আজ থেকে। তামিম ও শরিফুলের না থাকার কারণ জানিয়েছেন দলের ফিজিও বায়েজীদ ইসলাম।

বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় তামিমকে নিয়ে তিনি বলেন, ‘তামিম আজকে সকালে ঘুম থেকে উঠার পর থেকে প্রচণ্ড পেট ব্যথায় ভুগছে। পেট ব্যথার জন্য আমরা ইতোমধ্যে ওকে ঔষধ দিয়েছি। আমাদের ডাক্তাররা ওর সাথে হোটেলেই আছে। তামিমকে আমরা আর মাঠে নিয়ে আসিনি যেহেতু ওর অনেক পেটে ব্যথা হচ্ছে, টয়লেটিং হচ্ছে। ইতোমধ্যে ঔষধ দেয়া হয়েছে, আশা করি কিছুক্ষণের মধ্যে কমে আসবে। দেখা যাক কী হয়, এই মোমেন্টে নট এভেইলেবল।’

এদিকে বাঁহাতি পেসার শরিফুল ইসলামও একাদশে অনেকটা ওটো চয়েজ ছিলেন। কিন্তু তিন ফরম্যাটেই সমান তাকে খেলে চলা এই পেসারের কিছু ছোট খাতো চোট ছিল বলে ঝুঁকি না নিয়ে ডারবান টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে।

বায়েজীদ বলেন, ‘শরিফুলের ক্ষেত্রে ওর কিছু ছোটো খাটো সমস্যা আছে, অনুশীলনের পর একটু দুর্বল অনুভব করছিল। তো আমরা ওকে নিয়ে ঝুঁকি নিচ্ছি না। যাতে করে সে আরেকটু ভালো অবস্থায় আসতে পারে সে জন্য তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশের পথের কাটা হয়ে আছেন বাভুমা

Read Next

বাবার ব্যাটে চড়ে রুপগঞ্জ টাইগার্সের জয়

Total
10
Share