আকবরের ঝড়ো ব্যাটিং, মোহামেডানকে হারিয়ে হলেন ম্যাচসেরা

আকবরের ঝড়ো ব্যাটিং, মোহামেডানকে হারিয়ে হলেন ম্যাচসেরা
Vinkmag ad

বাংলাদেশ ক্রিকেটে এখন অব্দি সবচেয়ে বড় সাফল্য নিঃসন্দেহে অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয়। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে শিরোপা জিতিয়েছিলেন আকবর আলি। এবার সেই আকবর আলি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) নেতৃত্ব দিচ্ছেন গাজী গ্রুপ ক্রিকেটার্সকে। অধিনায়কোচিত ইনিংসে জেতাচ্ছেন দলকেও।

আজ (৩০ মার্চ) সাভারের বিকেএসপিতে ঝড়ো এক ইনিংস খেলে আকবর জিতিয়েছেন দলকে। তারকা ভরা মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে হয়েছেন ম্যাচসেরাও।

টসে হেরে আগে ব্যাট করেছিল গাজী গ্রুপ ক্রিকেটার্স। ওপেনার মাহমুদুল হাসান ৫৮ বলে ৫৯, তিনে নামা ফরহাদ হোসেন ৮২ বলে ৬২ ও চারে নামা আকবর উজ্জামান ৬৪ বলে ৫৪ রানের ইনিংস খেলে ভীত গড়ে দিয়েছিলেন।

সেটা দারুণভাবে কাজে লাগান আকবর আলি। ৬ এ নেমে খেলেন অপরাজিত ৮৯ রানের ইনিংস। ৪৫ বলে হাকান ৫ চার, ৬ ছক্কা। কম যাননি এবারের অনূর্ধ্ব-১৯ দলের সদস্য এসএম মেহেরব হোসেনও। ১৭ বলে ৩ চার ও ২ ছয়ে করেন ৩৫ রান।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৫০ ওভারে ৭ উইকেটে ৩৪৬ রান করে গাজী গ্রুপ ক্রিকেটার্স। মোহামেডানের হয়ে সমান ২ টি করে উইকেট নেন ইয়াসিন আরাফাত মিশু, মোহাম্মদ হাফিজ ও মাহমুদউল্লাহ রিয়াদ। ১ উইকেট পান নাজমুল ইসলাম অপু।

বড় লক্ষ্য তাড়া করতে নামা মোহামেডানের কাজ সহজ করে দিয়েছিলেন ওপেনার রনি তালুকদার। ৬৩ বলে ১০ চার ও ২ ছয়ে ৮২ রান করেন তিনি। তবে রান পাননি অপর ওপেনার পারভেজ হোসেন ইমন (৭)।

সৌম্য সরকার ২৩ ও মোহাম্মদ হাফিজ ৩০ রান করে আউট হন, বেশিক্ষণ টেকেননি মাহমুদউল্লাহ রিয়াদও (৭)।

১৮৩ রানে ৬ উইকেট হারানোর পর ৯০ রানের জুটি গড়েছিলেন আরিফুল ইসলাম ও জাহিদুজ্জামান। তবে দ্রুততম সময়ে এই দুই ব্যাটার আউট হলে জয়ের স্বপ্ন শেষ হয় মোহামেডানের। জাহিদুজ্জামান ৪৮ ও আরিফুল ৫৯ রান করেন।

৪৪.১ ওভারে ২৭৪ রানে অলআউট হয় মোহামেডান। গাজী গ্রুপ ক্রিকেটার্স ম্যাচ জেতে ৭২ রানে।

মাত্র ৭ বল করেই ৩ উইকেট নেন আল আমিন জুনিয়র। ২ টি করে উইকেট যায় একেএম হুসনা হাবিব মেহেদী, কাজী অনিক ও আকবর উজ্জামানের দখলে।

সংক্ষিপ্ত স্কোরঃ

গাজী গ্রুপ ক্রিকেটার্স ৩৪৬/৭ (৫০), মারুফ ৬, মাহমুদুল ৫৯, ফরহাদ ৬২, আকবর ৫৪, আল আমিন জুনিয়র ১৩, আকবর আলি ৮৯*, জহুরুল ৮, মেহেরব ৩৫, অনিক ০*; অপু ১০-০-৪৭-১, মিশু ১০-০-৬৬-২, হাফিজ ১০-০-৬৫-২, রিয়াদ ৩-০-৩৭-২

মোহামেডান স্পোর্টিং ক্লাব ২৭৪/১০ (৪৪.১), রনি ৮২, ইমন ৭, সৌম্য ২৩, হাফিজ ৩০, রিয়াদ ৭, আরিফুল ৫৯, শুভাগত ১৩, জাহিদুজ্জামান ৪৮, মিশু ০, অপু ০, হাসান ০*; আলমগীর ৮-০-৪৮-১, মেহেদী ১০-০-৬০-২, অনিক ৭-১-২৬-২, আকবর ৮-০-৬৪-২, আল আমিন জুনিয়র ১.১-০-১-৩

ফলাফলঃ গাজী গ্রুপ ক্রিকেটার্স ৭২ রানে জয়ী

ম্যাচসেরাঃ আকবর আলি (গাজী গ্রুপ ক্রিকেটার্স)।

৯৭ প্রতিবেদক

Read Previous

শেন ওয়ার্নের শেষ বিদায়ে রঙিন এমসিজি কাঁদছে অঝোরে…

Read Next

সিকান্দার রাজাকে ম্লান করে টানা জয়ে আবাহনী

Total
11
Share