হায়দ্রাবাদকে উড়িয়ে রাজস্থানের আইপিএল মিশন শুরু

হায়দ্রাবাদকে উড়িয়ে রাজস্থানের আইপিএল মিশন শুরু
Vinkmag ad

বড় জয় দিয়ে এবারের আইপিএল যাত্রা শুরু হলো রাজস্থান রয়্যালসের। সানরাইজার্স হায়দ্রাবাদকে তারা হারিয়েছে ৬১ রানের ব্যবধানে।

ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং- তিন বিভাগে প্রাধান্য দেখিয়ে হায়দ্রাবাদকে নাস্তানাবুদ করেছে রাজস্থান। শুরুতে ব্যাটিং পায় রাজস্থান। অধিনায়ক সাঞ্জু স্যামসনের হাফ সেঞ্চুরি এবং দেবদূত পাডিকাল ও শিমরন হেটমেয়ারের দানবীয় ইনিংসে ৬ উইকেটে ২১০ রানের পাহাড়সম স্কোর গড়ে তারা।

স্যামসন ২৭ বলে ৩ চার ও ৫ ছয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন। পাডিকাল ২৯ বলে ৪ চার ও ২ ছয়ে ৪১ এবং হেটমেয়ার মাত্র ১৩ বলে ২ চার ও ৩ ছয়ে ৩২ রান করেন। এছাড়া জস বাটলারের ব্যাট থেকে আসে ৩৫ রান।

হায়দ্রাবাদের পক্ষে উমরান মালিক ও থাঙ্গারাসু নটরাজন ২টি করে উইকেট নেন।

২১১ রানের লক্ষ্যে খেলতে নেমে রাজস্থানের ট্রেন্ট বোল্ট ও প্রসিধ কৃষ্ণার পেস তোপে নড়বড়ে হয়ে যায় হায়দ্রাবাদের ব্যাটিং লাইনআপ। মাত্র ৩৭ রানে ৫ উইকেট হারিয়ে ধুকতে থাকে তারা।

সেখান থেকে এইডেন মার্করামের অর্ধশতক ও ওয়াশিংটন সুন্দরের ব্যাটিং তাণ্ডবে পরাজয়ের ব্যবধান কমায় হায়দ্রাবাদ। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৪৯ রান করে তারা।

মার্করাম ৫৭ রানে অপরাজিত থাকেন। সুন্দর মাত্র ১৪ বলে ৫ চার ও ২ ছয়ে ৪০ রান করেন।

রাজস্থানের পক্ষে যুজবেন্দ্র চাহাল ৩টি এবং কৃষ্ণা ও বোল্ট ২টি করে উইকেট নেন।

ম্যাচ সেরার পুরস্কার যায় স্যামসনের হাতে।

সংক্ষিপ্ত স্কোরঃ

রাজস্থান রয়্যালসঃ ২১০/৬ (২০), বাটলার ৩৫, জ্যাসওয়াল ২০, স্যামসন ৫৫, পাডিকাল ৪১, হেটমেয়ার ৩২, পরাগ ১২, কোল্টারনাইল ১*; ভুবনেশ্বর ৪-০-২৯-১, শেফার্ড ৪-০-৩৩-১, উমরান ৪-০-৩৯-২, নটরাজন ৪-০-৪৩-২

সানরাইজার্স হায়দ্রাবাদঃ ১৪৯/৭ (২০), উইলিয়ামসন ২, অভিষেক ৯, ত্রিপাঠি ০, পুরান ০, মার্করাম ৫৭*, সামাদ ৪, শেফার্ড ২৪, সুন্দর ৪০, ভুবনেশ্বর ৩*; বোল্ট ৪-০-২৩-২, কৃষ্ণা ৪-১-১৬-২, চাহাল ৪-০-২২-৩

ফলাফলঃ রাজস্থান রয়্যালস ৬১ রানে জয়ী

ম্যাচ সেরাঃ সাঞ্জু স্যামসন (রাজস্থান রয়্যালস)।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়ানডে র‍্যাংকিংয়ে পাকিস্তানকে পেছনে ফেলে ছয় নম্বরে বাংলাদেশ

Read Next

জাতীয় দলের সাথে ওয়েস্ট ইন্ডিজ যাবে ‘এ’ দল, অপেক্ষায় দক্ষিণ আফ্রিকা

Total
18
Share