খেলাঘরের হয়ে খেলতে ঢাকায় থারাঙ্গা

থারাঙ্গা
Vinkmag ad

এক বছর বিরতি দিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) ফিরেছে বিদেশী ক্রিকেটার। আর তাতেই মোহাম্মদ হাফিজ, হনুমা বিহারিদের মতো তারকাদের দেখা মিলছে। এবার সেখানে নতুন সংযোজন শ্রীলঙ্কান উপুল থারাঙ্গা, খেলবেন খেলাঘর সমাজ কল্যাণ সমতির হয়ে।

মূলত খেলাঘরের বিদেশী ক্যাটাগরিতে খেলতে এসেছিলেন ভারতীয় অশোক মেনেরিয়া। কিন্তু চোটে পড়ে দেশে ফিরে গেছেন এই অলরাউন্ডার। আর তাতেই নতুন করে বিদেশী দলে ভিড়িয়েছে খেলাঘর।

উপুল থারাঙ্গার অন্তর্ভূক্তি নিশ্চিত করে দলটির ম্যানেজার রাহাত হাসান ‘ক্রিকেট৯৭’ কে বলেন, ‘উপুল থারাঙ্গা আজই (২৯ মার্চ) আমাদের সাথে যোগ দিয়েছে। পরবর্তী ম্যাচ থেকেই তাকে পাওয়া যাবে এবং পুরো মৌসুমেই সে থাকছে।’

গত বছরই অবশ্য শ্রীলঙ্কার জার্সি তুলে রাখেন থারাঙ্গা। ৩৭ বছর বয়সী বাঁহাতি এই ব্যাটার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন ২০১৯ সালে। লঙ্কান জার্সিতে খেলেছেন ৩১ টেস্ট, ২৩৫ ওয়ানডে ও ২৬ টি-টোয়েন্টি।

টেস্টে ৩১.৮৯ গড়ে ৩ সেঞ্চুরির সাথে ৮ ফিফটিতে রান করেছেন ১৭৫৪। ওয়ানডেতে ৩৩.৭৪ গড়ে নামের পাশে ৬৯৫১ রান, যেখানে ১৫ সেঞ্চুরির বিপরীতে আছে ৩৭ ফিফটি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অবশ্য করতে পারেননি খুব একটা সুবিধা, ১৬.২৮ গড়ে রান ৪০৭।

উল্লেখ্য, এবারের ডিপিএলে খেলাঘরের অবস্থান খুব একটা ভালো নয় এখনো পর্যন্ত। ৫ ম্যাচে দলটি জয়ের দেখা পেয়েছে মাত্র একটিতে। পয়েন্ট টেবিলে অবস্থান ৯ নম্বরে।

৯৭ প্রতিবেদক

Read Previous

বোনাস নিয়ে মাতামাতি চান না ডোমিঙ্গো

Read Next

গ্রাহাম থর্প পেলেন আফগানিস্তানের প্রধান কোচের দায়িত্ব

Total
1
Share