২য় টেস্ট খেলতে দক্ষিণ আফ্রিকা যাবেন সাকিব

সাইফ-শান্ত'র জোড়া ফিফটি, রান পেয়েছেন সাকিব
Vinkmag ad

পরিবারের সদস্যরা অসুস্থ বলে দক্ষিণ আফ্রিকা থেকে ওয়ানডে সিরিজ শেষে দেশে ফেরা সাকিব আল হাসান আবারও দক্ষিণ আফ্রিকায় যাচ্ছেন। প্রথম টেস্ট মিস করলেও খেলবেন দ্বিতীয় টেস্টে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের পরই জানা যায় দেশে সাকিবের পরিবারের পাঁচ সদস্য অসুস্থ। স্ত্রী, সন্তান, মা ও শাশুড়িকে হাসপাতালেও ভর্তি হতে হয়েছে।

টিম ম্যানেজম্যান্ট থেকে সাকিবকে তখনই দেশে ফেরার সবুজ সংকেত দেওয়া হয়েছিল। সাকিবও সে অনুযায়ী দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদলে তৃতীয় ওয়ানডে খেলে দেশে ফিরবেন বলে জানান।

তৃতীয় ওয়ানডে জিতে বাংলাদেশ ২-১ ব্যবধানে ঐতিহাসিক সিরিজ নিশ্চিতের পর অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছেন সাকিব মূলত সিরিজটি জিততে মুখিয়ে ছিলেন বলেই সিদ্ধান্ত বদলান। যে কারণে ত্যাগ স্বীকার করা সাকিবকে আলাদা করে ধন্যবাদও দেন তামিম।

অবশ্য সিরিজ নিশ্চিত করে সেদিনই সাকিব দেশে ফিরে আসেন। অবস্থা বুঝে টেস্ট সিরিজে যোগ দেওয়ার আশা ব্যক্ত করেন। তবে ৩১ মার্চ শুরু হতে যাওয়া ডারবান টেস্টে তাকে যাওয়া যাচ্ছে না বাস্তবিক কারণেই। যদিও ৮ এপ্রিল থেকে পোর্ট এলিজাবেথে অনুষ্ঠিতব্য দ্বিতীয় টেস্টের আগে যোগ দিচ্ছেন।

বিষয়টি নিশ্চিত করে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস সংবাদ মাধ্যমে বলেন, ‘ হ্যাঁ সাকিব খেলবে দ্বিতীয় টেস্ট। এখনো পর্যন্ত সবকিছু সেভাবেই এগোচ্ছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাফল্যের কৃতিত্ব নিজে না নিয়ে ক্রিকেটারদের দিচ্ছেন ডোমিঙ্গো

Read Next

নারী এবং পুরুষদের পুরস্কারের অর্থের মধ্যে ব্যবধান কমাতে চায় আইসিসি

Total
9
Share