ধোনির সিদ্ধান্তকে যেকারণে যৌক্তিক বলছেন ডি ভিলিয়ার্স

featured photo1 63
Vinkmag ad

চেন্নাই সুপার কিংসের অধিনায়কের পদ থেকে ভারতের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির সরে যাওয়ায় ক্রিকেট বিশ্বের অনেকেই যারপরনাই বিস্মিত ও স্তম্ভিত। ধোনির এ বিদায়ে চেন্নাইয়ের একটি সফল অধ্যায়ের শেষ বলে মনে করছেন অনেকে। তবে এক্ষেত্রে ব্যতিক্রমী মনোভাব পোষণ করেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। নেতৃত্ব থেকে নিজেকে সরিয়ে নেওয়ায় ধোনিকে প্রশংসিত করেছেন ডি ভিলিয়ার্স।

ডি ভিলিয়ার্স বলেন, আধুনিক ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটে অধিনায়কের যোগ্যতা কেমন, তা ধোনি ভালোভাবে জানেন। যদি দল একটানা হারতে থাকে ও নিজেদের গুছিয়ে নিতে না পারে, তবে দলপতিদের রাতের ঘুম হারাম হয়ে যায়।

‘ধোনির এমন সিদ্ধান্তে আমি একদমই অবাক হইনি। তার প্রতি আমি বেশ খুশি হয়েছি,’ ভিইউস্পোর্ট স্কাউটসকে বলেন ডি ভিলিয়ার্স।

‘দীর্ঘ সময় ধরে অধিনায়ক হিসেবে থাকা এক ধরণের বোঝা। মানুষ মনে করে নেতৃত্ব দেওয়া অনেক সহজ। কিন্তু এটা আপনাকে অনেক চাপ অনুভূত করায়। কখনোবা আপনার রাতের ঘুম হবে না, যখন আপনার সময়টা একদম বাজে যাবে। তবে আমার মতে সে সঠিক সময়ে সিদ্ধান্ত নিতে পেরেছে। গত বছর তার নেতৃত্বে চেন্নাই শিরোপা জিতেছিল।’

আইপিএলে চেন্নাইয়ের ফিরে আসার ক্ষেত্রে ধোনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। ২০১৫ সালের আইপিএল থেকে চেন্নাই নিষিদ্ধ হয়েছিল। ২০১৮ সালে ফিরে এসেই ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় তারা। এরপর থেকে চেন্নাইয়েই আছেন তিনি।

ধোনির জন্য ডি ভিলিয়ার্স খুশি বলেও জানান এবং ধোনির এখন উপভোগ করা উচিত বলে তার অভিমত। অধিনায়ক ও মেন্টর থাকাকালে দলের সবার প্রতি নজর দিতে হতো, এখন আর সেটা করতে হবে না তাকে।

‘আমি এখন ধোনিকে উপভোগ করতে দেখতে পারবো বলে উচ্ছ্বসিত। বড় ছক্কাগুলো আবার দেখবো। আগের মত কৌশলী চিন্তাভাবনা ও খেলোয়াড়দের পর্যবেক্ষণ করতে হবে না তার এখন। সে শুধু মাঠে যাবে ও ছক্কা হাঁকাতে থাকবে এবং নিজের সাধ্য অনুযায়ী দর্শকদের বিনোদিত করতে থাকবে। এভাবে ক্রিকেট খেলে দলকে জয় এনে দিতে হয়,’ জানান ডি ভিলিয়ার্স।

৯৭ ডেস্ক

Read Previous

নাইম-জাকিরের অবিশ্বাস্য ধারাবাহিকতা, মুখোমুখি লড়াইয়ে জিতলো নাইমরা

Read Next

এই কদিনেই ডোনাল্ডকে মুগ্ধ করে ফেলেছে তাসকিন, শরিফুলরা

Total
30
Share