বিজয়ের ব্যাটে রানের ফোয়ারা, খুলবে কি জাতীয় দলের দরজা?

বিজয়ের ব্যাটে রানের ফোয়ারা, খুলবে কি জাতীয় দলের দরজা
Vinkmag ad

চলমান বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ(ডিপিএল) এ ফর্মের তুঙ্গে আছেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ওপেনার এনামুল হক বিজয়। এখন অব্দি খেলা ৫ ম্যাচেই ২ টি করে ফিফটি ও সেঞ্চুরি আদায় করে নিয়েছেন ২৯ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটার।

দীর্ঘদিন বাদে ঢাকা লিগে ফেরা সিটি ক্লাবের বিপক্ষে ৬০ রান করে এবারের লিগ শুরু করেছিলেন বিজয়। রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে পরবর্তি ম্যাচে খেলেন ১২৭ রানের ইনিংস।

৫০ পার করেন লেজেন্ডস অব রুপগঞ্জের বিপক্ষে খেলা পরবর্তী ম্যাচেও। খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে আউট হয়েছিলেন ৩৩ রানে।

সেটা পুষিয়ে নিতে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকেই বেছে নিলেন বিজয়। আজ (২৭ মার্চ) বিকেএসপির ৪ নম্বর গ্রাউন্ডে বিজয় খেলেছেন লিস্ট এ ক্যারিয়ারের সর্বোচ্চ রানের ইনিংস। ১৮৪ রানে থামেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

ক্যারিয়ার জুড়ে কম স্ট্রাইক রেটের কারণে সমালোচিত হওয়া বিজয় আজ রান করেছেন ১২৯.৫৮ স্ট্রাইক রেটে। ১৪২ বল স্থায়ী ইনিংসে বিজয় বাউন্ডারির মাধ্যমে করেছেন ১২০ রান (১৮ চার ও ৮ ছক্কা)।

বয়সভিত্তিক ক্রিকেটে পারফর্ম করে বিজয় জাতীয় দলে দ্রুতই জায়গা করে নিয়েছিলেন। ২০১২ এর নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে অভিষেক, সে বছরেই ডিসেম্বরে টি-টোয়েন্টি অভিষেক। ২০১৩ এর মার্চে হয়ে যায় টেস্ট অভিষেকও।

বাংলাদেশ দলে হয়ে উঠেছিলেন নিয়মিত মুখ। তবে ৪ টেস্ট, ৩৮ ওয়ানডে ও ১৩ টি-টোয়েন্টি খেলা বিজয় শেষবার আন্তর্জাতিক ম্যাচে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন ২০১৯ এর জুলাইয়ে (ওয়ানডে)। ২০১৫ এর পর সুযোগ পাননি টি-টোয়েন্টি দলে, টেস্ট খেলেন না ২০১৪ এর পর থেকে।

ঘরোয়া লিগে অবশ্য রান করছেন নিয়মিত। এবারে ডিপিএলে যেভাবে খেলছেন তাতে জাতীয় দলের বিবেচনায় যে ৩ ওয়ানডে সেঞ্চুরির মালিক আসবেন তা বলাই যায়। ‘আমিও আছি’ নির্বাচকদের এই বার্তাটা বিজয় দিয়ে রাখছেন ব্যাটে রান করে। নান্নু-বাশার-রাজ্জাকের নির্বাচক প্যানেল বিজয়কে ‘আপনি থাকছেন স্যার’ বলবেন কিনা সেটার উত্তর অবশ্য সময় বলে দিবে। তবে বিজয় নিজের কাজটা ঠিকঠাক করে রাখছেন। 

৯৭ প্রতিবেদক

Read Previous

ইংল্যান্ডের কাছে বাংলাদেশের শতরানের হার

Read Next

এবার কোচিং স্টাফকে কৃতিত্ব দিচ্ছেন মাশরাফিও

Total
1
Share