জেসিআই বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্স কাপে চ্যাম্পিয়ন সেন্ট্রাল

জেসিআই বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্স কাপে চ্যাম্পিয়ন সেন্ট্রাল
Vinkmag ad

ক্রিকেটকে বলা হয়ে থাকে ভদ্রলোকের খেলা। বাংলাদেশে এই খেলাটা মানুষের আবেগের সাথে মিশে গেছে। বলাই বাহুল্য তরুণদের কাছেই সবচেয়ে জনপ্রিয় এই খেলাটি। যুব সমাজকে খেলাধুলায় আগ্রহী করতে তরুণদের সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ প্রতি বছরের মত এবারো নিজেদের মধ্যে আয়োজন করে এক ক্রিকেট টুর্নামেন্টের।

স্বাধীনতার মাস মার্চে এই টুর্নামেন্টটির নাম দেওয়া হয়েছিল জেসিআই বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্স কাপ ২০২২, যা আয়োজন করে জেসিআই এর ৮ টি লোকাল চ্যাপ্টার।

শুক্রবার দিনব্যাপী এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয় গুলশান ইয়্যুথ ক্লাব মাঠে। টুর্নামেন্টে অংশ নিয়েছিল জেসিআই বাংলাদেশের ১৭ টি লোকাল চ্যাপ্টারের টিম। প্রত্যেকটি দলের বিপক্ষে নক আউট পদ্ধতিতে খেলা সম্পন্ন হয়েছে।

জেসিআই বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্স কাপে অংশগ্রহণকারী ১৭ টি দল- জেসিআই ঢাকা কসমোপলিটান, জেসিআই ঢাকা ইম্পেরিয়াল, জেসিআই ঢাকা সাউথ, জেসিআই ঢাকা ডায়নামিক, জেসিআই ঢাকা ইউনাইটেড,
জেসিআই ঢাকা অ্যাচিভার্স, জেসিআই ঢাকা ওয়েস্ট, জেসিআই ঢাকা অ্যাস্ট্রাল, জেসিয়াই ঢাকা ইন্ডিপেন্ডেন্ট, জেসিআই ঢাকা নর্থ, জেসিআই ঢাকা প্রেস্টিজ, জেসিআই ঢাকা আপটাউন, জেসিআই ঢাকা ইয়াং, জেসিআই ঢাকা ইস্ট, জেসিআই ঢাকা সেন্ট্রাল, জেসিআই ঢাকা এলিট ও জেসিআই চিটাগাং কসমোপলিটান।

আর শীর্ষ ৪ দল নিয়ে হয়েছে সেমি ফাইনাল। ফাইনালে মুখোমুখি হয়েছিল ঢাকা সেন্ট্রাল আর ঢাকা সাউথ। সেন্ট্রালের দেয়া ৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সাউথ নির্ধারিত ওভারে করতে পারে ৪২ রান। ফলে ৪ রানে জয় লাভ করে ঢাকা সেন্ট্রাল । ফাইনালে ম্যান অফ দা ম্যাচ হন সেন্ট্রালের রাসেল।

এই টুর্নামেন্টে প্রধান অতিথি হিসাবে ছিলেন স্বনামধন্য নারী উদ্যোক্তা, জেসিআই বাংলাদেশের ফার্স্ট লেডি তাসমিনা আহমেদ শ্রাবণী।

আয়োজকরা জানিয়েছেন, মানুষকে ক্রীড়ামুখী করতেই তাদের এই উদ্যোগ। সল্প পরিসরের এই আয়োজনে অংশ নিতে পেরে খুশি খেলোয়াড়েরাও।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘আগে আমরা ভালো ছিলাম না, এখন তো আমরা ভালো দল’

Read Next

সাকিববিহীন বাংলাদেশও পিছু হটছেনা, খেলবে আক্রমণাত্মক ক্রিকেট

Total
8
Share