ওয়ানডে সিরিজের সুখ স্মৃতি দূরে সরিয়ে টেস্ট সিরিজের জন্য প্রস্তুত হচ্ছে বাংলাদেশ

ওয়ানডে সিরিজের সুখ স্মৃতি দূরে সরিয়ে টেস্ট সিরিজের জন্য প্রস্তুত হচ্ছে বাংলাদেশ
Vinkmag ad

দেশের ৫১তম স্বাধীনতা দিবস বাংলাদেশ ক্রিকেট দল উদযাপন করেছে দক্ষিণ আফ্রিকার ডারবানে। ওয়ানডে সিরিজ জিতে উড়তে থাকা টাইগাররা প্রোটিয়া মুল্লুকে আছে ফুরফুরে মেজাজে। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন অবশ্য জানালেন ওয়ানডে সিরিজের সুখ স্মৃতি ভুলে নতুন উদ্যমে টেস্ট সিরিজের জন্য প্রস্তুত হচ্ছে দল।

ডারবানে আজ (২৬ মার্চ) অনুশীলনে আসা বাংলাদেশ দল সাথে করে আনে জাতীয় পতাকা। টিম ম্যানেজমেন্ট, কোচিং স্টাফ ও ক্রিকেটাররা পতাকা সামনে রেখে এক সাথে দাঁড়িয়ে জাতীয় সঙ্গীত গেয়েছে। মূলত স্বাধীনতা দিবসের দিনে অনুশীলন রাঙাতেই এমন কিছু করা।

১৯৭১ সালের ২৫ মার্চ কালো রাতের কথা বাঙালি ভুলবেনা কখনো। পাকিস্তানি হানাদার বাহিনী আগাম বার্তা ছাড়াই ঝাঁপিয়ে পড়ে বাংলাদেশের নিরীহ মানুষের উপর। পরদিন দেশ স্বাধীনে নেমে পড়ে নিরস্ত্র বাঙালিও। যে কারণে ২৬ মার্চ স্বাধীনতা দিবস হিসেবে পালন হয়ে আসছে।

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ দলের অনুশীলনে স্বাধীনতা দিবস উদযাপনে স্মরণ করা হয় দেশের জন্য প্রাণ দেওয়া সকল শহীদদের।

অনুশীলনের ফাঁকে উপস্থিত বাংলাদেশী সাংবাদিকদের টিম ডিরেক্টর সুজন বলেন,

‘এটা তো দেশের প্রতি একটা সম্মান (পতাকা আনা, জাতীয় সঙ্গীত গাওয়া)। আজ তো স্বাধীনতার দিন, তাই না? এটা বিরাট একটা প্রাপ্তি। বাংলাদেশ স্বাধীন না হলে হয়ত খেলতেই পারতাম না। গোটা জাতির জন্য এটা বড় স্বীকৃতি। যারা দেশের জন্য জীবন দিয়েছেন সেই শহিদদের প্রতি শ্রদ্ধা।’

ইতিহাস গড়ে ওয়ানডে সিরিজ জিতে উড়তে থাকা বাংলাদেশ শিবিরে বর্তমান আবহটা কেমন? জানতে চাওয়া হয় খালেদ মাহমুদ সুজনের কাছে। দল বেশ ফুরফুরে মেজাজে আছে বললেও অতীত পেছনে ফেলে নতুন সিরিজের জন্য নতুনভাবে প্রস্তুত হওয়াতে মনযোগ দিচ্ছেন বলে জানান।

টাইগারদের টিম ডিরেক্টর বলেন,

‘আবহ তো মা শা আল্লাহ ভালো। ওয়ানডে সিরিজ জয়ের পর দল অন্যরকম মেজাজে আছে। তারপরও, সেটা শেষ। নতুন একটা সিরিজ আসছে। সাদা বল থেকে লাল বলে মনোযোগ দিতে হবে। এই মানসিকতা নিয়ে আমরা শুরু করছি। এখানে অনুশীলনের সুবিধা অনেক ভালো, আমরা খুশি। ভালো অনুশীলনও হচ্ছে। আশা করি এই বিশ্বাস আর আত্মবিশ্বাস টেস্ট ম্যাচেও নিয়ে যাব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

স্বাধীনতা দিবস প্রদর্শনী ম্যাচে লাল দলের বড় জয়

Read Next

‘আগে আমরা ভালো ছিলাম না, এখন তো আমরা ভালো দল’

Total
11
Share