ইনজুরির কবলে স্মিথ, সাদা বলের সিরিজ না খেলেই ফিরছেন দেশে

সিরিজ নির্ধারণী ম্যাচে ফিরছেন স্টিভ স্মিথ
Vinkmag ad

পাকিস্তানের বিরুদ্ধে সাদা বলের সিরিজ থেকে ছিটকে গেছেন অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথ। বাম কনুইতে চোট পাওয়ায় কারণে স্মিথের খেলা হচ্ছে না ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে। অস্ট্রেলিয়ার স্কোয়াডে স্টিভেন স্মিথের জায়গায় এসেছেন মিচেল সুইপসন।

কনুইয়ের চোটের কারণে পাকিস্তানের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ না খেলার সিদ্ধান্ত নিয়েছেন স্টিভ স্মিথ। বিশ্রাম নিয়ে তিনি কনুইয়ের সমস্যা সামলানোর সিদ্ধান্ত নিয়েছেন। এদিকে, বোলিং ইউনিটকে আরও শক্তিশালী করতে দলে ডাক পেয়েছেন লেগস্পিনার মিচেল সুইপসন।

অস্ট্রেলিয়ার নির্বাচকরা মনে করেন যে স্মিথের অনুপস্থিতি পূরণ করার জন্য তাঁদের দলে যথেষ্ট ব্যাটসম্যান রয়েছে। কিন্তু বোলিং বিকল্প হিসেবে লেগস্পিনার মিচেল সুইপসনকে দলে যোগ করার সিদ্ধান্ত নিয়েছে।

স্মিথ টেস্ট দলের অধিনায়ক প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, মিচেল স্টার্ক এবং ডেভিড ওয়ার্নারের সাথে পাকিস্তান থেকে দেশের ফ্লাইট ধরবেন এবং চারজনই বিশ্রামে থাকবেন। গত সপ্তাহে বিয়ের পর অস্ট্রেলিয়ার সাদা বলের স্কোয়াডেও অনুপস্থিত গ্লেন ম্যাক্সওয়েল।

নিজের ইনজুরি ও দেশে ফেরার প্রসঙ্গে স্মিথের বক্তব্য,

‘পাকিস্তানের বিপক্ষে এই ম্যাচগুলি মিস করা সত্যিই হতাশাজনক। কিন্তু চিকিৎসকদের সাথে কথা বলার পর আমি এই সময়ে বিরতি নেওয়ার প্রয়োজন দেখতে পাচ্ছি।’

আইপিএল মেগা নিলাম থেকে স্মিথকে দলে টানেনি কোন ফ্র‍্যাঞ্চাইজি। এবং অস্ট্রেলিয়া দলের পরবর্তী অ্যাসাইনমেন্ট আগামী ৭ জুন থেকে শুরু। তিন ফরম্যাটের সিরিজ খেলতে শ্রীলঙ্কার সফরে যাওয়ার আগে দুই মাসেরও বেশি সময় বিশ্রামের সুযোগ পাবেন।

পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার সাদা বলের পরিবর্তিত স্কোয়াডঃ

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, ট্র্যাভিস হেড, জশ ইংলিস, মারনাস লাবুশেইন, মিচেল মার্শ, বেন ম্যাকডারমট, কেন রিচার্ডসন, মার্কাস স্টয়নিস, অ্যাডাম জাম্পা এবং মিচেল সুইপসন।

পাকিস্তান-অস্ট্রেলিয়ার ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সূচি-

২৯ মার্চ- ১ম ওয়ানডে, রাওয়ালপিন্ডি
৩১ মার্চ- ২য় ওয়ানডে, রাওয়ালপিন্ডি
২ এপ্রিল- ৩য় ওয়ানডে- রাওয়ালপিন্ডি

৫ এপ্রিল- একমাত্র টি-টোয়েন্টি, রাওয়ালপিন্ডি

৯৭ ডেস্ক

Read Previous

গতবারের আইপিএল ফাইনালের রিপিট টেলিকাস্ট ২০২২ এর উদ্বোধনী

Read Next

এক যুগের অপেক্ষা শেষে দেশে নারী আম্পায়ারের যাত্রা

Total
10
Share