তিন ফরম্যাটের সিরিজ খেলতে পাঁচ বছর পর শ্রীলঙ্কায় যাচ্ছে অস্ট্রেলিয়া দল

শ্রীলঙ্কার বিপক্ষে হেসেখেলে জিতল অস্ট্রেলিয়া
Vinkmag ad

অস্ট্রেলিয়া দল শ্রীলঙ্কার বিপক্ষে আগামী জুন-জুলাইয়ে তিনটি টি-টোয়েন্টি, পাঁচটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলবে। ২০১৬ সালের পর এটিই হবে তাঁদের প্রথম শ্রীলঙ্কা সফর। কলম্বো আর ক্যান্ডিতে হবে সীমিত ওভারের সিরিজ। গলে অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) আজ এক বিবৃতি প্রকাশ করে অস্ট্রেলিয়া সিরিজের সূচি ও ভেন্যু নিশ্চিত করেছে, যার মধ্যে তিনটি টি-টোয়েন্টি, পাঁচটি ওয়ানডে এবং দুটি টেস্ট থাকবে৷

অস্ট্রেলিয়ার পুরুষ দল ছয় বছরের মধ্যে প্রথমবারের মতো আগামী জুনে শ্রীলঙ্কা সফরে যাবে। তিন ফরম্যাটের সিরিজ খেলতে পাঁচ সপ্তাহের সফর করবে। গল আন্তর্জাতিক স্টেডিয়ামে টেস্ট সিরিজের মাধ্যমে শেষ হবে অজিদের লঙ্কা অভিযান।

সীমিত ওভারের আটটি ম্যাচ (ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়াম এবং ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামের ৭ জুন থেকে ২৪ জুনের মধ্যে অনুষ্ঠিত হবে। দু’টি টেস্ট ম্যাচ, যা ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ, শ্রীলঙ্কার উপকূলীয় শহর গলে ২৯ জুন থেকে ৩ জুলাই এবং ৮-১২ জুলাই পর্যন্ত খেলা হবে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হকলি আসন্ন শ্রীলঙ্কা সফর প্রসঙ্গে বলেছেন,

‘আমরা এই বছরের শুরুতে শ্রীলঙ্কার বিরুদ্ধে কিছু প্রতিযোগিতামূলক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছি এবং ২০১৬ সালের পর প্রথমবারের মতো সেখানে সফর করতে পেরে আমরা উত্তেজিত, আরেকটি দুর্দান্ত টেস্ট এবং সাদা বলের সিরিজ হবে।’

অস্ট্রেলিয়ার শ্রীলঙ্কা সফর ২০২২-

৭ জুন: প্রথম টি-টোয়েন্টি, কলম্বো
৮ জুন: দ্বিতীয় টি-টোয়েন্টি, কলম্বো
১১ জুন: তৃতীয় টি-টোয়েন্টি, ক্যান্ডি

১৪ জুন: প্রথম ওয়ানডে, ক্যান্ডি
১৬ জুন: দ্বিতীয় ওয়ানডে, ক্যান্ডি
১৯ জুন: তৃতীয় ওয়ানডে, কলম্বো
২১জুন: চতুর্থ ওয়ানডে, কলম্বো
২৪ জুন: পঞ্চম ওয়ানডে, কলম্বো

২৯ জুন-৩ জুলাই: প্রথম টেস্ট, গল
৮-১২ জুলাই: দ্বিতীয় টেস্ট, গল।

৯৭ ডেস্ক

Read Previous

আশা জাগিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারল বাংলাদেশ

Read Next

স্মিথ গড়লেন দ্রুততম ৮০০০ এর রেকর্ড

Total
7
Share