সিরিজ সেরা তাসকিনকে তামিম, ‘এটাই তোমার আইপিএল’

সিরিজ সেরা তাসকিনকে তামিম, 'এটাই তোমার আইপিএল'
Vinkmag ad

আইপিএলে নবাগত দল লাখনৌ সুপার জায়ান্টসে খেলার ডাক পেয়েও সাড়া দিতে পারলেন না তাসকিন আহমেদ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝপথ বলে ছাড় দেয়নি ডানহাতি এই পেসারকে। তার আগুন ঝরানো বোলিংয়েই গতকাল (২৩ মার্চ) প্রোটিয়াদের বিপক্ষে ইতিহাস গড়ে সিরিজে নিশ্চিত করা ম্যাচ জিতলো। ম্যাচ শেষে অধিনায়ক তামিম পিঠ চাপড়ে দিয়ে তাসকিনকে বলেছেন ‘এটাই তোমার আইপিএল’।

বেশ সম্ভাবনা নিয়ে বাংলাদেশ দলে আসেন তাসকিন। গতকালকের আগে ওয়ানডেতে আরেকবার শিকার করেছেন ৫ উইকেট। সেটিও ভারতের বিপক্ষে ২০১৪ সালে নিজের অভিষেক ম্যাচে। তবে মাঝে ছন্দ হারান তাসকিন, নিজেকে হারিয়ে খোঁজেন এই গতি তারকা।

তবে সহজে হারিয়ে যেতে চাননি, নিজেকে ভেঙে গড়েছেন। মানসিক ও ফিস্টনেসের দিক থেকে নিজের সেরাটা দিতে নিংড়ে দিয়েছেন। ফেরার যাত্রায় তার অসম্য ইচ্ছে, তাড়না বর্তমানে বাংলাদেশী অন্য ক্রিকেটারদের কাছে উদাহরণই বলা যায়।

ফিরে এসে তাসকিন সমান তালে খেলছেন তিন ফরম্যাটেই, করছেন দাপুটে পারফরম্যান্স। টিম ম্যানেজমেন্টের আস্থার প্রতিদান দিচ্ছেন দুই হাত ভরে। দেশ ছাড়িয়ে যা নজর কেড়েছে বিদেশেও।

আইপিএল দল লাখনৌ সুপার জায়ান্টস নিলামে না কিনলেও মার্ক উডের ইনজুরিতে এবারের মৌসুমের পুরোটাই পেতে চেয়েছে তাসকিনকে। সে ক্ষেত্রে তাকে ছাড়াই বাংলাদেশকে খেলতে হত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ। যা আমলে নিয়ে বিসিবি তাকে অনুমতি দেয়নি।

বর্তমানে যেকোনো ক্রিকেটারের জন্য আইপিএল যখন বড় স্বপ্ন সেখানে তাসকিন ডাক পেয়েও যেতে পারছেন না। তার ৩৫ রানে ৫ উইকেট শিকারের দিনে বাংলাদেশ সেঞ্চুরিয়নে তৃতীয় ওয়ানডে জিতলো ৯ উইকেটের বড় ব্যবধানে।

এর আগে দক্ষিণ আফ্রিকায় কোনো ম্যাচ না জেতা বাংলাদেশ ২-১ ব্যবধানে সিরিজই জিতে নিল। ৩ ম্যাচে ৮ উইকেট নিয়ে ম্যাচের সাথে সিরিজ সেরার পুরষ্কার জেতা তাসকিনকে স্বান্তনা দিয়েছেন অধিনায়ক তামিম।

আইপিএল নিয়ে মন খারাপ না করার জন্য তাসকিনকে তিনি বলেন, ‘আইপিএলে খেলার জন্য তাসকিনের সুবর্ণ সুযোগ ছিল। সে এখনও তরুণ এটা তার জন্য কঠিন সিদ্ধান্ত ছিল। আপনি এমন সুযোগ মিস করতে চাইবেন না। সে খুশি, সে দেশের হয়ে খেলতে পারছে এবং ভালো করছে।’

‘ম্যান অব দ্য ম্যাচ- ম্যান অব দ্য সিরিজ হওয়ার পর পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আমি ওকে বলছিলাম এটাই তোমার আইপিএল। এটা আইপিএলের থেকেও বড়। সে আমার সাথে একমত হয়েছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

লাল-সবুজের যোদ্ধাদলকে নিয়ে টুইটার জুড়ে প্রশংসার বন্যা

Read Next

ইতিহাস গড়া সিরিজ জয়ে টাইগাররা পাচ্ছেন ৩ কোটি টাকা

Total
5
Share