দুই ম্যাচের জন্য নিষিদ্ধ জেসন রয়, সঙ্গে গুনছেন বড় অঙ্কের জরিমানা

ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াডে ঢুকলেন জেসন রয়
Vinkmag ad

ইংল্যান্ডের ব্যাটসম্যান জেসন রয়কে দুই ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে, তবে তাঁর ভালো আচরণের জন্য ১২ মাসের জন্য স্থগিতও করা হয়েছে। এবং তাঁকে ৩১শে মার্চের মধ্যে ২৫০০ ব্রিটিশ পাউন্ড জরিমানা দিতেও বলা হয়েছে।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) নিষেধাজ্ঞার কারণগুলি প্রকাশ করেনি। তবে ৩১ মার্চের মধ্যেই জেসন রয়কে জরিমানার অর্থ পরিশোধ করতে হবে। আগামী ১২ মাস জেসন রয়ের উপর নজরদারি করবে ইসিবি, তাঁর ভালো আচরণের উপর ভিত্তি করে থাকবে স্থগিত নিষেধাজ্ঞাও।

ইসিবি এক বিবৃতিতে জানায়, ‘রয় এমনভাবে আচরণ করার অভিযোগ স্বীকার করেছেন যা ক্রিকেটের স্বার্থের জন্য ক্ষতিকর হতে পারে। ক্রিকেট খেলা, ইসিবি এবং নিজেকে অসম্মানিত করতে পারে, যা ইসিবির নির্দেশিকা ৩.৩ লঙ্ঘন করে।’

সাধারণত, ক্রিকেট ডিসিপ্লিন কমিটি (সিডিসি) এই শাস্তিমূলক কার্যক্রম পরিচালনা করে।  তাঁরা তাঁদের যে কোনো পদক্ষেপের জন্য সম্পূর্ণ লিখিত কারণ প্রকাশ করে। যদিও রয়ের অপরাধের বিষয়ে পরিষ্কার করে কিছুই জানায়নি।

রয় সর্বশেষ ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। তিনি পরবর্তীতে পিএসএলে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলেন। কিন্তু আইপিএল ফ্র‍্যাঞ্চাইজি গুজরাট টাইটান্স মেগা নিলাম থেকে ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে তাঁকে দলে টানলেও রয় নাম প্রত্যাহার করে নেন। কারণ হিসেবে জানান, বায়ো-বাবল তাঁর উপর প্রভাব ফেলেছে। এবং তিনি পরিবারের সাথে সময় কাটাতে এই মুহূর্তে আছেন মালদ্বীপে।

৯৭ ডেস্ক

Read Previous

নিউজিল্যান্ডের ব্যাটিং কোচের দায়িত্ব পেলেন ডিন ব্রাউনলি

Read Next

মিরাজের ক্যারিয়ার সেরা র‍্যাংকিং, জাদেজাকে টপকে স্টোকসের কাছাকাছি

Total
1
Share