নিউজিল্যান্ডের ব্যাটিং কোচের দায়িত্ব পেলেন ডিন ব্রাউনলি

featured photo updated v Recovered 2
Vinkmag ad

প্রাক্তন কিউই ব্যাটসম্যান এবং নর্দার্ন ডিস্ট্রিক্টস নেটওয়ার্ক এর কোচ ডিন ব্রাউনলিকে আসন্ন নেদারল্যান্ডস সিরিজের জন্য গ্যারি স্টিডের কোচিং স্টাফের সাথে যুক্ত করা হয়েছে। লুক রঞ্চির অনুপস্থিতিতে ব্যাটিং কোচ হিসেবে কাজ করবেন তিনি।

ক্রিকেট নিউজিল্যান্ড (এনজেডসি) এক বিবৃতি প্রকাশ করে জানিয়েছে, নেদারল্যান্ডসের বিপক্ষে আসন্ন হোম সিরিজের জন্য দলের কোচিং স্টাফে যুক্ত হয়েছেন নিউজিল্যান্ডের প্রাক্তন ব্যাটার ডিন ব্রাউনলি। লুক রঞ্চির অনুপস্থিতিতে ব্রাউনলি ব্যাটিং কোচ হিসেবে কাজ করবেন, যিনি বর্তমানে প্লাঙ্কেট শিল্ডের বাকি অংশের জন্য অকল্যান্ড এসেসের সাথে আছেন।

নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেছেন যে তিনি ব্রাউনলিকে ব্ল্যাকক্যাপসে স্বাগত জানাতে উন্মুখ। এনজেডসির বিবৃতিতে গ্যারি স্টিড বলেন,

‘ডিন একজন দুর্দান্ত খেলোয়াড় ছিলেন এবং এখন তাঁকে কোচ হিসাবে উন্নতি করতে দেখে খুব ভালো লাগছে। আমি জানি তিনি এনডি (নর্দার্ন ডিস্ট্রিক্টস) কোচিং সিস্টেমে সত্যিই কঠোর পরিশ্রম করছেন এবং বিস্তৃত অভিজ্ঞতা অর্জন করছেন যা ক্রিকেট উন্নয়নের জন্য অপরিহার্য। তাঁর দক্ষতা এবং খেলার জ্ঞান অবশ্যই আমাদের গ্রুপে যোগ করবে এবং আমি নিশ্চিত যে সে আমাদের সাথে প্রচুর সময় পাবে।’

ব্রাউনলি ২০২০-২১ মৌসুমের শেষে অবসর নিয়েছিলেন এবং শেষবার নর্দান ডিস্ট্রিক্টস দলের হয়ে খেলেছিলেন। ক্যারিয়ারের শুরুতে তিনি ক্যান্টারবারির জার্সিতে প্রতিনিধিত্ব করেছেন এবং ২০১০ থেকে ২০১৭ পর্যন্ত নিউজিল্যান্ডের হয়ে মোট ১৪টি টেস্ট, ১৬টি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি খেলেছেন। ডিন ব্রাউনলি নিউজিল্যান্ডের জার্সিতে ৩৫ আন্তর্জাতিক ম্যাচ খেলে ব্যাট হাতে সংগ্রহ করেছেন মোট ১০৭৮ রান।

আগামী শুক্রবার রাতে (২৫শে মার্চ) নেপিয়ারের ম্যাকলিন পার্কে একমাত্র টি-টোয়েন্টি দিয়ে নেদারল্যান্ডের ট্যুর শুরু করবে। এরপর ২৯শে মার্চ মঙ্গলবার মাউন্ট মাউঙ্গানুইয়ের বে ওভালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু, শনিবার ২ এপ্রিল এবং সোমবার ৪ এপ্রিল হ্যামিল্টনের সেডন পার্কে ২য় এবং ৩য় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশের বিপক্ষে শেষ ওয়ানডেতে নেই ওয়েইন পারনেল

Read Next

দুই ম্যাচের জন্য নিষিদ্ধ জেসন রয়, সঙ্গে গুনছেন বড় অঙ্কের জরিমানা

Total
1
Share