বাংলাদেশকে শক্তির পার্থক্য দেখিয়ে হারাল ভারত

বাংলাদেশকে শক্তির পার্থক্য দেখিয়ে হারাল ভারত
Vinkmag ad

নারীদের ক্রিকেটে ভারতীয় দল এখন এক পরাশক্তির নাম। মিতালি রাজের দলটা এবারে নিউজিল্যান্ডে শিরোপা জিততেই গেছে। অন্যদিকে বাংলাদেশ নারী দলের আছে প্রথমবার বিশ্বকাপ খেলার রোমাঞ্চ। দুই দলের শক্তির পার্থক্য বোঝা গেল হ্যামিল্টনের সেডন পার্কে।

বাংলাদেশ নারী দলকে বড় ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে খেলার পথ প্রশস্ত করে রাখল ভারত।

সেডন পার্কে এদিন টসে জিতে আগে ব্যাট করে ভারত। উদ্বোধনী জুটিতে আসে ৭৪ রান। স্মৃতি মান্দানা ৩০ ও শেফালী ভার্মা ৪২ রান করেন। স্মৃতিকে ফিরিয়ে বাঘিনীদের শিবিরে স্বস্তি ফেরান নাহিদা আক্তার।

সেই স্বস্তি ৩ গুণ করেন রিতু মনি। দলীয় ৭৪ রানের মাথাতেই ২য় ও ৩য় উইকেট হারায় ভারত। টানা দুই বলে শেফালী ও মিতালি রাজের উইকেট তুলে নেন রিতু।

এরপর ভারতের ইনিংসের দায়িত্ব কাধে নিয়ে দলকে ভালো পুজি এনে দেবার কাজটা করেন তিনে নামা ইয়াস্তিকা ভাটিয়া। রিতু মনির ৩য় শিকার হবার আগে করেন ৫০ রান। শেষ দিকে রিচা ঘোষ ২৬, পুজা বস্ত্রাকার ৩০* ও স্নেহ রানা ২৭ রান করলে ২২৯ পর্যন্ত যেতে পারে ভারত।

বাংলাদেশের পক্ষে ৩ উইকেট নেন রিতু মনি, ২ উইকেট নেন নাহিদা আক্তার। ১ উইকেট যায় জাহানারা আলমের দখলে।

জবাব দিতে নামা বাংলাদেশ শুরু করে কচ্ছপ গতিতে। ৬ষ্ঠ ওভারের প্রথম বলে শারমিন আক্তার সুপ্তা যখন সাজঘরে ফেরেন বাংলাদেশের রান তখন মাত্র ১২। ১৭ বলে ৫ রান করেন সুপ্তা।

১১ বল খেলেও রানের খাতা খোলা হয়নি ফারজানা হক পিংকির। চারে নামা নিগার সুলতানা জ্যোতি করতে পারেননি ৩ রানের বেশি। ওপেন করতে নামা মুর্শিদা খাতুন ১৯ রান করলেও খেলেন ৫৪ বল! ১৯ রানের মধ্যে আবার ১০ রান এসেছে বাউন্ডারি থেকে (১ টি করে চার ও ছয়)।

রানরেটের হিসাব আর পরে মেলেনি। লতা মন্ডলের ২৪, সালমা খাতুনের ৩২, রিতু মনুর ১৬ ও জাহানারা আলমের ১১* কেবল ব্যবধানই কমিয়েছে।

৪০.৩ ওভারে ১১৯ রানেই শেষ বাংলাদেশের ইনিংস। ভারত জেতে ১১০ রানের বিশাল ব্যবধানে। ৪ উইকেট নেন স্নেহ রানা। ২ টি করে শিকার ঝুলন গোস্বামী ও পুজা বস্ত্রকারের ১ টি করে নিয়েছেন রাজেশ্বরী গায়কোয়াড় ও পুনম যাদব।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত ২২৯/৭ (৫০), স্মৃতি ৩০, শেফালী ৪২, ভাটিয়া ৫০, মিতালি ০, কর ১৪, রিচা ২৬, পুজা ৩০*, রানা ২৭, গোস্বামী ২*; জাহানারা ৮-০-৫২-১, নাহিদা ৯-০-৪২-২, রিতু ১০-২-৩৭-৩

বাংলাদেশ ১১৯/১০ (৪০.৩), মুর্শিদা ১৯, শারমিন ৫, পিংকি ০, নিগার ৩, রুমানা ২, লতা ২৪, সালমা ৩২, রিতু ১৬, ফাহিমা ১, নাহিদা ০, জাহানারা ১১*; ঝুলন ৭.৩-১-১৯-২, রাজেশ্বরী ১০-৪-১৫-১, পুজা ৬-০-২৬-২, রানা ১০-২-৩০-৪, পুনম ৭-০-২৫-১

ফলাফলঃ ভারত ১১০ রানে জয়ী

ম্যাচসেরাঃ ইয়াস্তিকা ভাটিয়া (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

ভারতকে ২২৯ এ আটকে রাখল বাংলাদেশ

Read Next

শাহীন শাহকে নিয়ে উচ্ছ্বসিত টেইট

Total
8
Share