তাসকিনকে বুঝিয়েছে বিসিবি, পাচ্ছেন না এনওসি

তাসকিনকে বুঝিয়েছে বিসিবি, পাচ্ছেন না এনওসি
Vinkmag ad

বাংলাদেশ দলের পেসার তাসকিন আহমেদের সামনে সুযোগ এসেছিল এবারের আইপিএলে খেলার। আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লখনৌ সুপার জায়ান্টস যোগাযোগ করেছিল তার সঙ্গে। তাসকিনকে সিদ্ধান্ত জানাতে হত আজকের (২১ মার্চ) মধ্যে। বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস নিশ্চিত করেছেন তাসকিন আহমেদকে এনওসি দেওয়া হচ্ছে না, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে খেলবেন তাসকিন। 

তাসকিন আহমেদকে গোটা মৌসুমের জন্য পেতে চেয়েছিল লখনৌ সুপার জায়ান্টস। সেক্ষেত্রে প্রোটিয়াদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের আগেই ভারতের বিমান ধরতে হত তাসকিনকে।

লখনৌ সুপার জায়ান্টসের পক্ষ থেকে পাওয়া প্রস্তাবের বিষয়ে দল ও বিসিবির সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নিয়েছেন তাসকিন। বিসিবি তাসকিনকে বুঝিয়েছে বলে জানান জালাল ইউনুস। 

আজ গণমাধ্যমের সাথে আলাপে জালাল ইউনুস বলেন, ‘তাসকিনকে আপনারা জানেন লাখনৌ সুপার জায়ান্টস তাকে চেয়েছিল। বিসিসিআই সেটা আমাদেরও (বিসিবি) জানিয়েছিল, টিম থেকেও আমাদের ইনফর্ম করেছে। তবে যেহেতু সে আমাদের সামনে দুইটি টেস্ট আছে, একটি ওয়ানডে বাকি আছে। তো আমরা চাইবো না এই সময়ে সে যাক। আমরা সিদ্ধান্ত নিয়েছি, তাকে বলেছি এই সিরিজ টা চালিয়ে যেতে। এবং সে এই সিরিজ চালিয়ে যাবে।’ 

দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষে তাসকিন আইপিএল খেলতে যেতে পারবেন কিনা এমন প্রশ্নের উত্তরে জালাল ইউনুস বলেন, ‘সেটা পরের কথা। তবে এই সিরিজে সে অ্যাভেইলেবল। আমরা তাকে আইপিএল খেলার অনুমতি দেইনি। এই সিরিজ শেষ হোক, তখন দেখা যাবে।’ 

এই ইস্যুতে তাসকিনের সঙ্গে আলাপ করেছে বিসিবি। তবে তার মতামত নেয়নি বোর্ড। বরং তাকে বোঝানো হয়েছে, তাসকিনও সেটা মেনে নিয়েছেন বলে জানান জালাল ইউনুস। 

জালাল ইউনুস বলেন, ‘অলরেডি তাসকিনের সঙ্গে আমাদের কথা হয়েছে। তার মতামত নেওয়ার চেয়ে আমরা তাকে জানিয়েছি, বুঝিয়েছি। এবং সে সেটা একসেপ্ট করে নিয়েছে।’ 

তাসকিন আহমেদ এর আগে কখনোই আইপিএলে খেলেননি, পাননি কোন দল। এবারে আইপিএল মেগা অকশনে নাম তালিকাভূক্ত করলেও নিলামে তার নামই ওঠেনি। তার ভিত্তি মূল্য ছিল ৫০ লাখ ভারতীয় রুপি।

প্রসঙ্গত, এবারের আইপিএল খেলা হচ্ছে না ইংলিশ গতি তারকা মার্ক উডের। ইনজুরির কারণে ছিটকে গেছেন তিনি। যেকারণে মেগা অকশন থেকে সাড়ে ৭ কোটি রুপিতে কেনা উডের বিকল্প খুজছে দলটি মরিয়া হয়ে।

এবারের আইপিএলে নিলামে নিবন্ধনকৃত বাংলাদেশিদের মধ্যে দল পেয়েছেন কেবল মুস্তাফিজুর রহমান। দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল মাতাবেন মুস্তাফিজ। আইপিএলের নিয়মিত মুখ বনে যাওয়া সাকিব আল হাসানের নাম একাধিকবার উঠলে এবারে কোন দল আগ্রহ দেখায়নি।

৯৭ প্রতিবেদক

Read Previous

গোটা মৌসুমের জন্য তাসকিনকে চায় লখনৌ

Read Next

আজ রাতেই ফিরছেন সাকিব আল হাসান

Total
3
Share