পিসিবির অন্যরকম আয়োজন, লাহোর টেস্টে প্রতিদিন ৬০০ শিক্ষার্থীর আমন্ত্রণ

বদলে যাচ্ছে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের নাম
Vinkmag ad

পিসিবি প্রতিদিন ৬০০ জনেরও বেশি শিক্ষার্থীকে গাদ্দাফি স্টেডিয়ামে লাহোর টেস্টে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানিয়েছে। টেস্টের পাঁচ দিনই দর্শকদের জন্য গলফ কার্ট, বিনামূল্যে ফিল্টার করা ঠান্ডা পানীয় জল এবং মিস্ট ফ্যান স্থাপনের ব্যবস্থা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। শিক্ষার্থীদের বিনামূল্যে দুপুরের খাবারও দেওয়া হবে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড লাহোরের আটটি স্কুল ও কলেজের শিক্ষার্থীদের বেনা-কাদির ট্রফির তৃতীয় এবং শেষ টেস্টে আমন্ত্রণ জানিয়েছে। যা আজ থেকে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

পাকিস্তান ক্রিকেটের সদর দফতর ১৩ বছর পর একটি টেস্ট মঞ্চস্থ করবে এবং এই অনুষ্ঠানটিকে স্মরণীয় ও ঐতিহাসিক করে তুলতে শিক্ষার্থীদের আমন্ত্রণ জানানো হয়েছে। প্রতিদিন ৬০০ এর বেশি শিক্ষার্থী ম্যাচ দেখতে স্টেডিয়ামে আসবে।

পিসিবি টেস্টের সময় দর্শকদের আরামের জন্য গলফ কার্ট, শাটল পরিষেবা, বিনামূল্যে ফিল্টার করা ঠান্ডা পানীয় জলের ব্যবস্থা এবং মিস্ট ফ্যান স্থাপনের ব্যবস্থা করবে। পাশাপাশি শিক্ষার্থীদের বিনামূল্যে দুপুরের খাবারও দেওয়া হবে।

দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তানে টেস্ট খেলতে গিয়েছে অস্ট্রেলিয়া। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ সিরিজের তিন টেস্ট। এরমধ্যেই প্রথম দুই টেস্ট হয়েছে ড্র। সিরিজ নির্ধারণী শেষ টেস্ট জিততে আজ থেকে লড়াইয়ে নামবে দু’দলই।

আর এই সিরিজের নাম রাখাও হয়েছে দুই কিংবদন্তির নামে। অস্ট্রেলিয়ার রিচি বেনো এবং পাকিস্তানের আবদুল কাদিরের নামানুসারে এই ট্রফির নাম রাখা হয়েছে বেনো-কাদির ট্রফি। তবে শুধু এ সিরিজের জন্যই নয়, এটি একটি চিরস্থায়ী ট্রফি হবে, জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দুই দেশের মধ্যকার প্রতিটি টেস্ট সিরিজের শেষে উপস্থাপন করা হবে এ ট্রফি।

৯৭ ডেস্ক

Read Previous

ভালো খেলে ব্যাটিং অর্ডারে উন্নতি নয় বরং ৭ নম্বরেই স্থায়ী হচ্ছেন আফিফ

Read Next

ব্যাঙ্গালোর টেস্টের উইকেট পেলো ‘বিলো এভারেজ’ ট্যাগ

Total
18
Share