করাচিতে দাতে দাত চেপে লড়াই, চাট্টিখানি কথা নয় বলছেন রিজওয়ান

করাচি টেস্টে যে রেকর্ড গড়লেন রিজওয়ান
Vinkmag ad

অস্ট্রেলিয়ার মত দুর্দান্ত দলের বিপক্ষে শেষ ৫ সেশন ব্যাটিং করাটা কোন উপহাস নয় বলে মন্তব্য করেছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। এই পারফরম্যান্স তার দলের জন্য একটি বেঞ্চমার্ক বলে উল্লেখ করেছেন তিনি।

করাচিতে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ৫৫৬ রানের জবাবে মাত্র ১৪৮ রানে গুটিয়ে যায় পাকিস্তানের প্রথম ইনিংস। শেষ দুইদিনে লড়াই করে দুর্দান্তভাবে ফিরে আসে পাকিস্তান এবং টেস্ট ড্র করতে সক্ষম হয়।

বাবর আজম ১৯৬ রানের অসাধারণ ইনিংস খেলেন। রিজওয়ান ৬ নাম্বারে নেমে ১০৪ রানে অপরাজিত থাকেন। ওপেনার আবদুল্লাহ শফিক ৩০০ এর বেশি বল মোকাবেলা করে ৯৬ রান করেন।

‘অস্ট্রেলিয়ার মত বিশ্বসেরা দলের সাথে ৫ সেশন দাতে দাত চেপে লড়াই করে ড্র এনে দেওয়াটা চাট্টিখানি বিষয় নয়। আমাদের দলের উন্নতির জন্য এই পারফরম্যান্স বেঞ্চমার্ক হয়ে থাকবে,’ ম্যাচ পরবর্তী সাক্ষাতকারে জানান রিজওয়ান।

‘অস্ট্রেলিয়ার চেষ্টাও অনবদ্য ছিল। শেষ বল পর্যন্ত তারা ফিরে আসার চেষ্টা করবে, এটা আমরা জানতাম। ওদের এই চেষ্টা করা থেকে আমরা অনেক কিছু শিখেছি। তারা সহজে হেরে যাওয়ার পাত্র নয়। বাবর ও আমি এ বিষয়ে সচেতন ছিলাম। রান তাড়া করার চিন্তাভাবনা ছিল আমাদের। তবে পরিস্থিতি অনুযায়ী আমরা সচল রেখেছিলাম নিজেদের।’

শেষ দুইদিনে ১৭১.৪ ওভার ব্যাটিং করেছে পাকিস্তান। তাদের হেড কোচ সাকলাইন মুশতাক সাহসের সাথে রিজওয়ানদের ব্যাট করার অনুপ্রেরণা দিয়েছিলেন।

‘কোচ আমাদের বলেছিলেন, আমরা যেন সহজ পরিকল্পনা অনুযায়ী মাঠে গিয়ে সাহসের সাথে যেন খেলি। শেষের দিকে আমরা যত অগ্রসর হচ্ছিলাম, তত আমরা শান্ত ছিলাম এবং কোন চাপ নিচ্ছিলাম না। আল্লাহর ক্ষমতার প্রতি আমরা বিশ্বাস রেখেছিলাম এবং তিনি আমাদের সহায় হবেন, এটা আমাদের মনে হচ্ছিল।’

লাহোরে ৩য় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে ২১ মার্চ থেকে।

৯৭ ডেস্ক

Read Previous

মইন আলির আইপিএল যাত্রা বিলম্ব; উদ্বিগ্ন চেন্নাই

Read Next

বাংলাদেশকে সহজেই হারাল দক্ষিণ আফ্রিকা

Total
1
Share