পাকিস্তান দলে ডাক পেলেন ৩৫ বছর বয়সী আসিফ আফ্রিদি

পাকিস্তান দলে ডাক পেলেন ৩৫ বছর বয়সী আসিফ আফ্রিদি
Vinkmag ad

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ২০ এবং একমাত্র টি-টোয়েন্টির জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ৩৫ বছর বয়সী আসিফ আফ্রিদি প্রথমবারের মতো পাকিস্তান দলে ডাক পেয়েছেন। দলে আরও এক নতুন মুখ মোহাম্মদ হারিস।

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য পাকিস্তান দলে আনক্যাপড আসিফ আফ্রিদি এবং মোহাম্মদ হারিসকে রাখা হয়েছে।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সপ্তম মৌসুমে মুলতান সুলতান্সের জার্সিতে খেলেছেন আসিফ আফ্রিদি। বাঁহাতি এই স্পিনার ৫ ম্যাচে পেয়েছেন ৮ উইকেট। ২০ বছর বয়সী মোহাম্মদ হারিস পেশোয়ার জালমির হয়ে ৫ ম্যাচে ১৮৬.৫ স্ট্রাইক রেটে করেছেন ১৬৬ রান। বাঁহাতি স্পিনার আসিফ এবং উইকেটরক্ষক/ব্যাটার হারিস ঘরোয়া সার্কিটে তাঁদের দুর্দান্ত পারফরম্যান্সের ফলস্বরূপ নির্বাচকদের বিবেচনায় এসেছেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজেও হারিসকে পাকিস্তান দলে রাখা হয়েছিল কিন্তু সিরিজের উদ্বোধনী দিনে কিউইরা দেশে ফিরে আসায় সেই সময়ে সিরিজটি খেলা সম্ভব হয়নি।

পায়ের ইনজুরির কারণে বেন-কাদির ট্রফির টেস্ট সিরিজে না খেলা মোহাম্মদ নওয়াজকে ওয়ানডে এবং টি-টোয়েন্টি উভয় ফরম্যাটেই দলে নেওয়া হয়েছে। তবে একাদশে সুযোগ পেতে তাঁর বাছাই হবে ফিটনেস পরীক্ষা সাপেক্ষে।

পিসিবির নির্বাচকরা আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে অনুষ্ঠিত হতে যাওয়া এই ওডিআই সিরিজের জন্য ২০ জন খেলোয়াড়কে বেছে নিয়েছে; আবদুল্লাহ শফিক, ইমাম-উল-হক এবং সৌদ শাকিলকে বাদ দিয়ে তারা একমাত্র টি-টোয়েন্টির জন্য ১৭ জন খেলোয়াড় বেছে নিয়েছে।

পাকিস্তান ওয়ানডে স্কোয়াডঃ

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আবদুল্লাহ শফিক, আসিফ আফ্রিদি, আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাম-উল-হক, খুশদিল শাহ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সৌদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি এবং উসমান কাদির।

পাকিস্তান টি-টোয়েন্টি স্কোয়াডঃ

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আফ্রিদি, আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহীন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি এবং উসমান কাদির।

পাকিস্তান-অস্ট্রেলিয়ার ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সূচি-

২৯ মার্চ- ১ম ওয়ানডে, রাওয়ালপিন্ডি
৩১ মার্চ- ২য় ওয়ানডে, রাওয়ালপিন্ডি
২ এপ্রিল- ৩য় ওয়ানডে- রাওয়ালপিন্ডি

৫ এপ্রিল- একমাত্র টি-টোয়েন্টি, রাওয়ালপিন্ডি। 

৯৭ ডেস্ক

Read Previous

করাচি টেস্টে যে রেকর্ড গড়লেন রিজওয়ান

Read Next

অলরাউন্ডারদের এলিট লিস্টে ঢুকলেন বেন স্টোকস

Total
1
Share