ওয়েস্ট ইন্ডিজকে অল্পতে আটকে দিল বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজকে অল্পতে আটকে দিল বাংলাদেশ
Vinkmag ad

মাউন্ট মঙ্গানুইকে বাংলাদেশ চাইলেই এখন থেকে নিজেদের জন্য পয়া ভেন্যু ভাবতে পারে। এই ভেন্যুতেই নিউজিল্যান্ডকে টেস্টে হারিয়ে দিয়েছিল বাংলাদেশ পুরুষ টেস্ট দল। একই ভেন্যুতে আজ নারীদের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ নারী দল। উইন্ডিজ নারীদের অল্পতেই আটকে দিয়েছে বাঘিনীরা।

বাংলাদেশ নারী দলের কাপ্তান নিগার সুলতানা জ্যোতি উইন্ডিজদের বিপক্ষে ম্যাচের আগে বলেছিলেন এর আগে কখনও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে না খেলাটা তাদের জন্য উপকারী হবে। কারণ তাদের সম্পর্কে ধারণাই নেই প্রতিপক্ষের।

পাকিস্তানের বিপক্ষে জয়ের ম্যাচকে ভুলেই এই ম্যাচে মাঠে নামবে বলেছিলেন নিগার। তবে দাপুটে বোলিং করতে ভোলেননি নিগারের সতীর্থরা।

টসে জিতে এদিন আগে উইন্ডিজ নারীদের ব্যাটিংয়ে পাঠান নিগার। দুই ওপেনার দিয়ান্দ্রা ডটিন ও হেইলি ম্যাথুসকে বিপজ্জনক হবার আগেই ফেরায় বাংলাদেশ। ১৭ রান করা ডটিনকে ফেরান জাহানারা আলম। ১৮ রান করা ম্যাথুস ফেরেন নাহিদা আক্তারের শিকার হয়ে।

৪০ রানে দুই ওপেনারকে হারানোর পর বাংলাদেশের বোলারদের স্পিনের সামনে অসহায় হয়ে পড়ে উইন্ডিজ নারীরা। দলীয় স্কোর ৫০ হবার আগেই সাজঘরে আরও দুই ব্যাটার। স্টেফানি টেইলরকে (৪) বোল্ড করেন নাহিদা, রাশদা উইলিয়ামসকে (৪) ফারজানা হকের ক্যাচ বানিয়ে ফেরান সালমা খাতুন।

রান আউটে কাটা পড়েন চেদান নেশন (৬)। স্কোরবোর্ডে রান বাড়াতে অবদান রাখতে পারেননি আলিয়া আলেইন (০) ও চিনেল হেনরি (১)।

৭০ রানেই ৭ উইকেট হারিয়ে বসা ওয়েস্ট ইন্ডিজকে ১০০ এর গন্ডি পার করান শেমেইন ক্যাম্পবেল ও এফি ফ্লেচার। ৮ম উইকেট জুটিতে ৩২ রান যোগ করেন এই দুজন। ১৭ রান করে আউট হন এফি ফ্লেচার।

বলা চলে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে একাই লড়েন সগেমেইন ক্যাম্পবেল। তার কার্যকরী ইনিংসে ভর করেই ১৪০ অব্দি পৌছে যায় ওয়েস্ট ইন্ডিজ। ১০৭ বলে ৫ চারে ৫৩ রান করে অপরাজিত থাকেন ক্যাম্পবেল।

বাংলাদেশের পক্ষে ২ টি করে উইকেট নেন নাহিদা আক্তার ও সালমা খাতুন, দুজনেরই বোলিং ফিগার একই রকম- ১০-৩-২৩-২। ১ টি করে উইকেট নেন জাহানারা আলম, রুমানা আহমেদ ও রিতু মনি।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওয়েস্ট ইন্ডিজ ১৪০/৯ (৫০), ডটিন ১৭, ম্যাথুস ১৮, উইলিয়ামস ৪, টেইলর ৪, ক্যাম্পবেল ৫৩*, নেশন ৬, আলিয়া ০, হেনরি ১, ফ্লেচার ১৭, রামারাক ৭, কনেল ২*; জাহানারা ৭-০-২৩-১, সালমা ১০-৩-২৩-২, নাহিদা ১০-৩-২৩-২, রুমানা ৬-১-১১-১, রিতু ৩-০-১৫-১।

৯৭ ডেস্ক

Read Previous

পরিসংখ্যান বলছে রান প্রসবা সেঞ্চুরিয়ন, নিজেদের ভালো খেলাতে তামিমের ধ্যান

Read Next

শেন ওয়ার্নের শেষ বিদায়, পেছাল দ্য হান্ড্রেডের ড্রাফট

Total
13
Share