সাকিবকে বিশ্রাম দেওয়ার কোনো বার্তা নেই তামিমের কাছে

সাকিবকে বিশ্রাম দেওয়ার কোনো বার্তা নেই তামিমের কাছে
Vinkmag ad

আগামীকাল (১৮ মার্চ) জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা সফরে নানা নাটকীয়তার পর যোগ দেন সাকিব আল হাসান। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন ওয়ানডে সিরিজের দুই এক ম্যাচে সাকিবকে বিশ্রামও দেওয়া হতে পারে। কিন্তু প্রথম ওয়ানডের আগে অধিনায়ক তামিম ইকবাল বলছেন সাকিবকে পাওয়া যাচ্ছে শুরু থেকেই।

গত ৬ মার্চ সাকিব আল হাসান সংবাদ মাধ্যমে জানান তিনি মানসিক ও শারীরিকভাবে ক্লান্ত। যে কারণে দক্ষিণ আফ্রিকা সফরে বিশ্রাম চান। পরে ৯ মার্চ বিসিবি থেকে জানানো হয় সাকিবের চাওয়াকে আমলে নিয়ে ৩০ এপ্রিল পর্যন্ত বিশ্রাম দেওয়া হয়েছে। কিন্তু ১২ মার্চ সংবাদ সম্মেলন করে বিসিবি সভাপতি  ও সাকিব নিজে জানান সিদ্ধান্ত বদলের কথা। দক্ষিণ আফ্রিকা সফরে সাকিব দলের সাথে যোগ দিবেন।

১৩ মার্চ রাতে সাকিব দক্ষিণ আফ্রিকার বিমানও ধরেন। কিন্তু আগেরদিন সংবাদ সম্মেলনে পাপন জানান প্রয়োজনে সাকিবকে দুই-এক ম্যাচ বিশ্রাম দেওয়া হতে পারে। মূলত তার অবসাদ ও ক্লান্তির কথা বিবেচনা করেই বিসিবি বস এমনটা বলতে পারেন।

তবে দক্ষিণ আফ্রিকায় পৌঁছে প্রথম দিন থেকেই অনুশীলন করা সাকিবকে প্রথম ওয়ানডেতে পাওয়া যাচ্ছে কীনা নিশ্চিত হওয়া প্রয়োজন ছিল। আজ (১৭ মার্চ) ম্যাচ পূর্ববর্তী দিন সংবাদ সম্মেলনে অধিনায়ক তামিম দিয়েছেন সে উত্তর। তিনি জানান সাকিবকে বিশ্রাম দেওয়ার কোনো তথ্য তার কাছে নেই, প্রথম ওয়ানডে থেকেই টাইগার অলরাউন্ডারকে নিয়ে পরিকল্পনা সাজাচ্ছেন।

তামিম বলেন, ‘আমার কাছে এমন কোন বার্তা নেই যেটাতে আমাকে বলা হয়েছে যে সাকিবকে এক-দুইটা ম্যাচ বিশ্রাম দিতে হবে। আমি জানি যে এখানে সে দলের সঙ্গে খেলতে এসেছে এবং সব ম্যাচের জন্যই প্রস্তুত।’

‘তার সাথে আমার স্বাভাবিক ক্রিকেট নিয়েই আলাপ হয়েছে। সাকিব কালকের ম্যাচটি খেলার অপেক্ষায় আছে, ভাল করতে চায়। আমি যতটা চাই কাল ভাল করতে ঠিক তেমনি দলের অন্য সদস্যরাও যে জিনিসটা চায়- ভাল করতে, ওইরকমই। এছাড়া সত্যি বলতে অন্য কোন বার্তা আমার কাছে নেই।’

৯৭ প্রতিবেদক

Read Previous

১৪ হাজার দর্শক নিয়ে বিসিবির কনসার্ট

Read Next

‘ওরা চেনে না’ যখন নিগারের কাছে ভালো দিক

Total
16
Share