আইপিএলের আগে ইয়ো ইয়ো টেস্টে ব্যর্থ পৃথ্বী, সফল হার্দিক

আইপিএলের আগে ইয়ো-ইয়ো টেস্টে ব্যর্থ পৃথ্বী, সফল হার্দিক
Vinkmag ad

পৃথ্বী শ ইয়ো-ইয়ো টেস্টে ব্যর্থ হয়েছেন কিন্তু আইপিএলে খেলার অনুমতি দেওয়া হয়েছে। কারণ তাঁকে কোন ফরম্যাটেই রাখা হয়নি বিসিসিআইয়ের চুক্তিতে। তবে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এই ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

আইপিএল ২০২২ মৌসুমের আগে হার্দিক পান্ডিয়া এবং পৃথ্বী শ ফিটনেস পরীক্ষার জন্য এনসিএ-তে ছিলেন।

চোট ইস্যুতে আইপিএলের আগে হার্দিক পান্ডিয়ারকে তাঁর ফিটনেস পারফরম্যান্স মূল্যায়নের ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে পরীক্ষা দিতে হয়। সফল হলেন হার্দিক, যা ভারতীয় ক্রিকেটের জন্য একটি ভাল খবর বোলিং করেছেন এবং একটি আরামদায়ক মার্জিন নিয়ে ইয়ো ইয়োও ক্লিয়ার করেছেন। হার্দিকের এমন সংবাদে স্বস্তিতে আছে গুজরাট টাইটানস ফ্র‍্যাঞ্চাইজিও।

ব্যাটসম্যান পৃথ্বী শ’কে এই মুহূর্তে ভারত জাতীয় দলের কোন ফরম্যাটে বিবেচনা করা হচ্ছে না। বিসিসিআই তাঁকে বাদ দিয়েছে কেন্দ্রীয় চুক্তি থেকে। ফলে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ না হলেও খেলার সুযোগ পাচ্ছেন আইপিএলে।

ইয়ো ইয়ো টেস্ট নিয়ে বিসিসিআইয়ের ভাষ্য সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে,

‘ফিটনেস পরীক্ষা সেই খেলোয়াড়দের জন্য যারা করা হয়েছিল চোট থেকে ফিরে এসেছেন। ব্যস্ততম আইপিএল মৌসুমের আগে এটি ফিটনেসের একটি সাধারণ মূল্যায়ন।’

গত কয়েক বছর ধরে খেলোয়াড় বাছাই প্রক্রিয়ায় ইয়ো ইয়ো টেস্টকে গুরুত্ব দিয়ে আসছে ভারতীয় ক্রিকেট দল। অনেক বড় মাপের ক্রিকেটাররা এ টেস্টে পাস না করায় দলে জায়গা হারিয়েছেন। ইয়ো-ইয়ো যোগ্যতার বর্তমান পরিসংখ্যান হল ১৬.৫। কিন্তু পৃথ্বী শ মাত্র ১৫ স্কোর করতে পেরেছেন।

৯৭ ডেস্ক

Read Previous

মহাকালের মঞ্চে বাবর আজমের মহাকাব্যিক ব্যাটিং, পাকিস্তান পেল জয়ের সমান ড্র!

Read Next

বদলে যাচ্ছে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের নাম

Total
20
Share