বাংলাদেশের বিপক্ষে ২০১৯ বিশ্বকাপে হার মনে আছে এনগিডির

বাংলাদেশের বিপক্ষে ২০১৯ বিশ্বকাপে হার মনে আছে এনগিডির
Vinkmag ad

১৮ মার্চ সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে মাঠে গড়াবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি। পেসার লুঙ্গি এনগিডি বলছেন বাংলাদেশের বিপক্ষে এই সিরিজেও তাদের প্রমাণ করার জায়গা আছে।

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা ওয়ানডে খেলেছে ২১ টি। যেখানে তাদের ১৭ জয়ের বিপরীতে বাংলাদেশের জয় ৪ টি। বাংলাদেশের ৪ জয়ের ৩ টি ঘরের মাঠে, ১ টি ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের মাটিতে।

ইংল্যান্ডের কেনিংটন ওভালে বাংলাদেশ পেয়েছিল ২১ রানের জয়। এরপর দুই দল আর মুখোমুখি হয়নি। এবার মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকার মাটিতে। যেখানে ৯ ওয়ানডেতে বাংলাদেশ জেতেনি একটিতেও।

তবে ইংল্যান্ড বিশ্বকাপের সে হারের পর দক্ষিণ আফ্রিকানরা যেন এবার একটু বেশি সতর্ক। দলটির পেসার লুঙ্গি এনগিডি বলছেন এবারের সফরে বাংলাদেশের বিপক্ষে তাদের আরও নিখুঁত পারফরম্যান্স করার ছাপ রাখতে হবে।

দক্ষিণ আফ্রিকান সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘এই সিরিজটি নিয়ে আমরা বেশ মনযোগী এবং প্রস্তুত। বাংলাদেশের বিপক্ষে আমরা অতীতে খেলেছি এবং তারা আমাদের হারিয়েছেও।’

‘সত্যি বলতে প্রমাণের জায়গা আছে, গত বিশ্বকাপে তারা আমাদের বিপক্ষে খেলেছে এবং ভালো খেলেই হারিয়েছে। অবশ্যই আমাদের প্রমাণের জায়গা আছে এবং অবশ্যই অন্য দলগুলোর বিপক্ষে যেমন নিখুঁত তেমন হতে হবে।’

সুপারস্পোর্ট পার্কে শুরু হতে যাওয়া ৩ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচটিও একই ভেন্যুতে। মাঝে দ্বিতীয় ওয়ানডে মাঠে গড়াবে জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে। নিজেদের ঘরের মাঠ বলে কন্ডিশনের ফায়দা ভালোভাবেই নিতে চান এনগিডি।

তার মতে, ‘এটা অবশ্যই দারুণ ব্যাপার সুপারস্পোর্ট পার্কে উইকেট পাওয়া। এই একটা জিনিস যেটা আমি ভালো করতে চাই সেটা হল কন্ডিশনের ফায়দা নেওয়া। আমার হোম গ্রাউন্ড বলে আমি প্রত্যেকটি ম্যাচে এখানে সেরাটা আদায় করতে চাই। শুক্রবারেও আমি ঠিক সেটাই করবো বলে আহা করছি।’

৯৭ ডেস্ক

Read Previous

মোহামেডানকে পাত্তা না দিয়ে হারাল শাইনপুকুর

Read Next

মহাকালের মঞ্চে বাবর আজমের মহাকাব্যিক ব্যাটিং, পাকিস্তান পেল জয়ের সমান ড্র!

Total
2
Share