পিচ ইস্যুতে ডিফেন্ড করলেন ইউসুফ

রাওয়ালপিন্ডি টেস্টের উইকেট পেল 'বিলো অ্যাভারেজ' ট্যাগ
Vinkmag ad

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে পাকিস্তানের ব্যাটিং কোচ মোহাম্মদ ইউসুফ বলেছেন, প্রত্যেক স্বাগতিক দেশই নিজেদের শক্তিমত্তা অনুযায়ী ক্রিকেট পিচ তৈরি করে। রাওয়ালপিন্ডির পিচে বোলারদের জন্য কম সুবিধা থাকায় তিন অজি পেসার মিচেল স্টার্ক, অধিনায়ক প্যাট কামিন্স ও জশ হ্যাজেলউডকে কাঠখড় পোহাতে হয়েছিল।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজাও বলেছেন, এই ঐতিহাসিক সিরিজে অজিরা যাতে সুবিধা না পায়, সেজন্য পেস সমৃদ্ধ বাউন্সি পিচ তৈরি করতে চাননি।

‘আমি মনে করি আপনার আসলে নিজেদের শক্তিমত্তা বুঝতে হবে। যদি আপনি অস্ট্রেলিয়া যান, তাহলে আপনার সুবিধামত উইকেট পাবেন না,’ করাচিতে ২য় টেস্ট অনুষ্ঠিত হওয়ার আগে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে বলেন ইউসুফ।

‘আমাদের খেলোয়াড়রা কীভাবে সুবিধাপ্রাপ্ত হয়, তা আমরা অবলোকন করেছি এবং কীভাবে প্রতিপক্ষকে গ্রাস করা যায়, সেটিও আমাদের মাথায় আছে। ১৫ সেশনের মধ্যে প্রায় ১২ সেশন আমাদের অধীনে ছিল। আমাদের শক্তি অনুযায়ী আমাদের খেলতে হবে।’

‘অতীতে বিদেশের মাটিতে আমাদের ক্রিকেটাররা বেশ ভালো করেছিল। ইন শা আল্লাহ, আমরা খেলোয়াড়দের আত্নবিশ্বাস দিবো, তাদের সাথে আলোচনা করবো কীভাবে বিদেশে ভালো করা যায়। প্রতিবারই পাকিস্তানে এমন উইকেট দেখা যায়। আমাদের দলের শক্তির দিকে তাকাতে হবে।’

‘সাম্প্রতিক সময়ে অস্ট্রেলিয়া যখন ভারত সফর করেছিল, কীভাবে পর্যুদস্ত হয়েছিল অজিরা, তা আপনারা দেখেছেন। অবশ্যই আপনি যখন দেশের বাইরে যাবেন, ভিন্ন পরিবেশ ও মাঠে আপনাকে খেলতে হবে। কিছু লোক পারে, বাকিরা বেশ ভুগতে থাকে। তবে আমরা ছেলেদের আত্নবিশ্বাস দিবো, যাতে বিদেশের মাটিতে ভালো পারফর্ম করতে পারে,’ জানান মোহাম্মদ ইউসুফ।

৯৭ ডেস্ক

Read Previous

রাওয়ালপিন্ডির উইকেটের সমালোচনায় শহীদ আফ্রিদি

Read Next

এনক্রুমাহ বোনারের ৬ ঘন্টার এক সেঞ্চুরি

Total
1
Share