রাওয়ালপিন্ডির উইকেটের সমালোচনায় শহীদ আফ্রিদি

শহীদ আফ্রিদি
Vinkmag ad

পাকিস্তান বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার রাওয়ালপিন্ডি টেস্টের পিচ নিয়ে সর্বত্র চলছে সমালোচনা। এবার সেই সমালোচনায় নিজেকে যুক্ত করলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

টেস্টের ৫ দিনে ব্যাটসম্যানদের আধিপত্য বিরাজমান ছিল। দুই দল মিলে ১১০০ এর বেশি রান করেছে, উইকেট পড়েছে মাত্র ১৪টি। কন্ডিশন নিয়ে খেলোয়াড়রা সন্তুষ্ট ছিলেন না।

ক্রিকেট বিশেষজ্ঞরা এ ড্র হওয়া টেস্টকে টেস্ট ক্রিকেটের জন্য ‘বাজে বিজ্ঞাপন’ বলে অভিহিত করেছেন। পিচ নিয়ে কড়া মন্তব্য করেছেন আফ্রিদিও।

‘তারা অস্ট্রেলিয়াকে নিয়ে ভাবছিল না। তাদের শেষ কথা ছিল আমাদের হারা উচিত হবে না। লাহোর ও করাচির পরের দুই টেস্টে তাদের ভালো পিচ তৈরি করতে হবে,’ সামা টিভিকে বলেন আফ্রিদি।

‘ঘরের মাটিতে নিজেদের সুবিধাটুকু আদায় করে নিতে হবে। নতুবা যখন অস্ট্রেলিয়া যাবেন, তখন আপনাকে অসুবিধায় পড়তে হবে।’

একাদশে মাত্র ৪ জন বোলার রাখাকে ক্ষতিকারক হিসেবে দেখছেন আফ্রিদি। কোন বোলারকে অতিরিক্ত বোলিং করালে ইনজুরিতে পড়ার সম্ভাবনাও থাকতে পারে।

‘আমাদের বোলিং আক্রমণ শক্তিশালী। এই অজি দলকে আমাদের বোলাররা শেষ করে দিতে পারে। এমন নয় যে আমাদের ব্যাটসম্যানরা অজি বোলারদের খেলতে পারে না। কয়েক বছরে ক্রিকেটের অনেক উন্নতি বেড়েছে। দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড থেকে কেউ আসলে আপনাকে ইতিবাচক থাকতে হবে।’

‘আমি দীর্ঘ সময় ধরে খেলে আসছি এবং ৭ জন ব্যাটসম্যান ও ৪ জন বোলার নিয়ে একাদশ গঠনের শুরুটা দেখে আসছি। দলে ৬ জন জেনুইন ব্যাটসম্যান থাকলেই যথেষ্ট। এরপর একজন অলরাউন্ডার ও বোলাররা থাকুক। কিন্তু আমরা সবসময় ৭-৪ পদ্ধতিতে খেলে আসছি। এটা এখন কাজ করছে না। আমাদের ব্যাটসম্যানরা এখন ফর্মের তুঙ্গে আছে। যদি আপনি এমন পিচই তৈরি করেন, তবে আপনাকে বোলার ও পেসারদের খেলাতে হবে এবং ইনজুরিতে পড়ে ঘোরতর সম্ভাবনা আছে,’ জানান আফ্রিদি।

৯৭ ডেস্ক

Read Previous

রাজস্থান রয়্যালসের কোচিং স্টাফে লাসিথ মালিঙ্গা

Read Next

পিচ ইস্যুতে ডিফেন্ড করলেন ইউসুফ

Total
11
Share