দলে না থাকা সাকিবকে নিয়ে ভাবছে না বাংলাদেশ

দলে না থাকা সাকিবকে নিয়ে ভাবছে না বাংলাদেশ
Vinkmag ad

নানা নাটকীয়তার পর চূড়ান্ত হল সাকিব আল হাসান দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন না। শারীরিক ও মানসিকভাবে ক্লান্ত সাকিবকে ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরণের ক্রিকেট থেকে বিশ্রাম দিয়েছে বিসিবি। আজ (১১ মার্চ) দক্ষিণ আফ্রিকা সফরের উদ্দেশে রওয়ানা দেওয়ার আগে নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছেন সাকিবকে মিস করবেন। তবে তা নিয়ে খুব বেশি না ভেবে দলে যারা আছেন তাদের দিকেই নজর দিতে চান।

৩ ম্যাচ ওয়ানডে ও ২ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে ৩ দফায় বাংলাদেশ ছাড়ছেন টাইগার ক্রিকেটার ও ম্যানেজমেন্ট। আজ সকালের ফ্লাইটে প্রথম দফায় উড়াল দিয়েছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন সহ ৪ ক্রিকেটার। তারা হলেন নাজমুল হোসেন শান্ত, এবাদত হোসেন, ইয়াসির আলি রাব্বি ও নাসুম আহমেদ।

২ ফরম্যাটের স্কোয়াডেই সাকিবের নাম ছিল। কিন্তু দিন কয়েক আগে ব্যক্তিগত কাজে দেশের বাইরে যাওয়ার সময় বিমানবন্দরে সাংবাদিকদের সাকিব জানান তিনি শারীরিক ও মানসিকভাবে ক্লান্ত। ক্রিকেটটাকে উপভোগ করতে পারছিলেন না, যে কারণে বিশ্রাম চাচ্ছেন। পরে দুইদিন সময় নিয়ে সাকিব বিসিবিকে একই অবস্থানের কথা জানান, বিসিবিও তা আমলে নিয়ে বিশ্রাম দেন।

দলের সেরা খেলোয়াড় সাকিবকে ছাড়া খেলতে যাওয়ার আগে আজ বিমানবন্দরে নির্বাচক হাবিবুল বাশার সংবাদমাধ্যমকে বলেন, ‘সাকিবকে অবশ্যই মিস করব। আমাদের খুব গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। সাকিব দলে থাকলে দলের ভারসাম্য অনেক ভালো থাকে। লম্বা সময় ধরে সে আমাদের অন্যতম সেরা পারফরমার। তবে এখন আমি এটা নিয়ে ভাবছি না। এখন আমাদের যে দলটা আছে সেটা নিয়েই ভাবছি। আমাদের বিশ্বাস, এই দলটা নিয়েই আমরা ভালো পারফর্ম করতে পারব।’

‘সব সময় আপনি সেরা খেলোয়াড়কে পাবেন না। তার জায়গায় যিনি খেলছেন তিনিই আপনার সেরা খেলোয়াড়। তাঁকে নিয়েই আপনার চেষ্টা করতে হবে। এর আগেও আমরা সেরা খেলোয়াড়কে ছাড়া ভালো করেছি। আমার বিশ্বাস, যারা দলে আছেন তারা ভালো করতে পারবেন।’

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে টেস্টে সাকিবকে সত্যিকার অর্থেই পাওয়া গিয়েছে খুব কম সময়। গত দুই বছরে বাংলাদেশের খেলা বেশিরভাগ টেস্ট ম্যাচেই ছিলেন না সাকিব। ছুটি, বিশ্রাম কিংবা চোটের কারণে তাকে পাওয়া যায়নি। এমনকি তাকে ছাড়াই চলতি বছর নিউজিল্যান্ডে ঐতিহাসিক টেস্ট জিতেছে টাইগাররা। এর বাইরে অন্যান্য ফরম্যাটেও সাকিববিহীন বাংলাদেশ নান সময়ে পেয়েছে সাফল্য।

৯৭ প্রতিবেদক

Read Previous

অবশেষে টেস্ট অভিষেক হচ্ছে মিচেল সুইপসনের

Read Next

যে কারণে মাত্র ২ টেস্ট খেলেই কেন্দ্রীয় চুক্তিতে জয়

Total
6
Share