টেস্টের শীর্ষ অলরাউন্ডার এখন রবীন্দ্র জাদেজা

টেস্টের শীর্ষ অলরাউন্ডার এখন রবীন্দ্র জাদেজা
Vinkmag ad

ইয়ান বোথাম, ইমরান খান ও সাকিব আল হাসানের পর চতুর্থ অলরাউন্ডার হিসাবে এক ম্যাচে সেঞ্চুরি ও ১০ উইকেট নেবার খুব কাছাকাছি গিয়েছিলেন ভারতের রবীন্দ্র জাদেজা। মোহালিতে শ্রীলঙ্কার বিপক্ষে থামেন ৯ উইকেট নিয়ে। তবে ব্যাটে-বলে দাপুটে পারফরম্যান্সের পুরস্কার মিলেছে আইসিসির হালনাগাদকৃত র‍্যাংকিংয়ে।

ব্যাট হাতে অপরাজিত ১৭৫ রানের ইনিংস খেলে ব্যাটারদের তালিকায় ১৭ ধাপ এগিয়ে ৩৭ নম্বরে আছেন জাদেজা। বল হাতে ম্যাচে ৯ উইকেট নিয়ে এগিয়ে উঠে এসেছেন ১৭ নম্বরে। জেসন হোল্ডারের শীর্ষস্থান নিজের করে নিয়েছেন অলরাউন্ডার ক্যাটাগরিতে।

২০১৭ সালের আগস্টে টেস্ট অলরাউন্ডারের শীর্ষে উঠেছিলেন জাদেজা। ফেব্রুয়ারি, ২০২১ থেকে আজকের আগ অব্দি সিংহাসনে ছিলেন জেসন হোল্ডার।

আইসিসির সর্বশেষ হালনাগাদ অনুযায়ী শীর্ষ ৫ টেস্ট অলরাউন্ডার-

১. রবীন্দ্র জাদেজা (ভারত)- ৪০৬
২. জেসন হোল্ডার (ওয়েস্ট ইন্ডিজ)- ৩৮২
৩. রবিচন্দ্রন অশ্বিন (ভারত)- ৩৪৭
৪. সাকিব আল হাসান (বাংলাদেশ)- ৩২৪
৫. বেন স্টোকস (ইংল্যান্ড)- ২৮৭।

পাকিস্তান-অস্ট্রেলিয়ার রাওয়ালপিন্ডি টেস্টে জোড়া সেঞ্চুরি করে ক্যারিয়ার সেরা ৬৩ নম্বর অবস্থানে উঠে এসেছেন ইমাম উল হক, তার রেটিং পয়েন্ট এখন ৪৭৭।

আজহার আলি ১ম ইনিংসে ১৮৫ রান করে ১০ ধাপ এগিয়েছেন, আছেন ১২ নম্বরে। আব্দুল্লাহ শফিক ২য় ইনিংসে সেঞ্চুরি করে ২৭ ধাপ এগিয়ে আছেন ৬৭ নম্বরে।

অস্ট্রেলিয়ার মারনাস লাবুশেইন ১ম ইনিংসে ৯০ রান করেন, আছেন শীর্ষস্থানেই। সেঞ্চুরি মিস করা উসমান খাজা এগিয়েছেন ৬ ধাপ, আছেন ২৪ নম্বরে।

বোলারদের মধ্যে নওমান আলি ৬ উইকেট নিয়ে এগিয়েছেন ১৯ ধাপ, আছেন ৫১ নম্বরে।

৯৭ প্রতিবেদক

Read Previous

৩০ এপ্রিল পর্যন্ত সাকিবকে বিশ্রাম দিচ্ছে বিসিবি

Read Next

অধিনায়ক তামিমের অতৃপ্তি যে দুই ম্যাচ নিয়ে

Total
1
Share