৩০ এপ্রিল পর্যন্ত সাকিবকে বিশ্রাম দিচ্ছে বিসিবি

স্বপ্নের কথা জানাতে গিয়ে সাকিব ছুঁড়ে দিলেন পাল্টা প্রশ্ন
Vinkmag ad

শারীরিক ও মানসিকভাবে ক্লান্ত বলে বিসিবির কাছে বিশ্রাম চেয়েছেন সাকিব আল হাসান। তবে দুই পক্ষই মাঝে দুইদিন সময় নিয়েছিল ভাবার জন্য। যদিও বিসিবি বল পাঠিয়ে দিয়েছিল সাকিবের কোর্টে। নির্ধারিত দুই দিন শেষে আজ (৯ মার্চ) সাকিব জানিয়েছেন তিনি দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছুটি চান। সাকিবের স্বার্থ বিবেচনায় নিয়ে বোর্ডও তাকে ৩০ এপ্রিল পর্যন্ত বিশ্রাম দিয়েছে।

সাকিবের বিশ্রামের বিষয়টি সংবাদমাধ্যমে নিশ্চিত করে বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলেন, ‘সাকিবকে আমরা ভাবার জন্য দুই দিন সময় দিয়েছিলাম। আজ দুই দিন শেষ হওয়াতে আমি নিজে ফোন করে তার কাছ থেকে সিদ্ধান্ত জানতে চেয়েছি যে তোমার প্ল্যানটা বল। সে বলল, ‘আমি এখনো মনে করি শারীরিক ও মানসিকভাবে আমি আনফিট।”

‘সে দক্ষিণ আফ্রিকা সিরিজটা খেলতে চাচ্ছে না। এরপর আমরা আমাদের মাননীয় বোর্ড সভাপতির সাথে বসেছি, সিইও ছিল, বোর্ড পরিচালকও ছিল কয়েকজন। তো সাকিবের নিজের স্বার্থের কথা চিন্তা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে তাকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরণের ক্রিকেটে বিশ্রাম দেওয়ার জন্য সম্মতি দিয়েছি।’

আইপিএলে দল পাবেন এমন ভাবনায় দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়ে চিঠি দেন সাকিব। তবে পরবর্তীতে আইপিএলে দল না পাওয়ায় সাকিবের দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া নিয়ে সংশয় দেখেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

কিন্তু দিন দুয়েক আগে ব্যক্তিগত কাজে দুবাই যাওয়ার আগে বিমানবন্দরে সাকিব সাংবাদিকদের জানান তিনি শারীরিক ও মানসিকভাবে ক্লান্ত, চান একটা বিশ্রাম। বোর্ডেও বিষয়টি জানিয়েছেন, দুই পক্ষই দুই দিনের সময় নিয়েছে। আজ দুইদিন শেষ হওয়ার পরই এলো এই ইস্যুতে চূড়ান্ত সিদ্ধান্ত।

তবে সাকিবের ভবিষ্যত পরিলল্পনা কি হবে তা নিয়ে আলাপ হবে সাকিব আগামীকাল (১০ মার্চ) দেশে ফেরার পর। সে ক্ষেত্রে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে এ নিয়ে আলাপে বসার কথা সাকিবের।

৯৭ প্রতিবেদক

Read Previous

কমফোর্ট জোন সিডন্স এবার তামিমের ব্যাটিংয়ে অন্তত ৫ শতাংশ উন্নতি ঘটাবে

Read Next

টেস্টের শীর্ষ অলরাউন্ডার এখন রবীন্দ্র জাদেজা

Total
6
Share