কমফোর্ট জোন সিডন্স এবার তামিমের ব্যাটিংয়ে অন্তত ৫ শতাংশ উন্নতি ঘটাবে

তামিমের নতুন চাওয়া পূরণ হলেই সামনের ৩-৪ বছরে আসবে সুদিন: সিডন্স
Vinkmag ad

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শেষে বাংলাদেশ জাতীয় দল অপেক্ষার প্রহর গুনছে দক্ষিণ আফ্রিকার বিমানে চড়ার। তবে তার আগে মিরপুরে ব্যাটিং কোচ জেমি সিডন্সের সাথে নিবিড় অনুশীলনে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। পুরোনো গুরুর সাথে নতুন করে কাজ করা তামিম বলছেন সিডন্সের সাথে কাজ করা সবসময়ই পছন্দ করেন। তার বিশ্বাস এবার সিডন্স তার ব্যাটিংয়ে অন্তত ৫ শতাংশ উন্নতি করে যাবেন।

দুই বছরের চুক্তিতে বাংলাদেশে আসা সিডন্স কাজ শুরু করেছেন আফগানিস্তান সিরিজ দিয়ে। টি-টোয়েন্টি থেকে ৬ মাসের বিশ্রামে যাওয়া তামিম খেলেছেন কেবল ওয়ানডে ফরম্যাটে। চট্টগ্রামে হওয়া ওয়ানডে সিরিজ চলাকালীন সিডন্সের সাথে ব্যাপক কাজ করেছেন তামিম।

টাইগারদের ওয়ানডে অধিনায়ক টি-টোয়েন্টি সিরিজ শেষ হতেই আবার নেমে পড়েছেন সিডন্সের সাথে কাজ করাতে। ২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত বাংলাদেশ দলের প্রধান কোচ ছিলেন সিডন্স। তামিম, সাকিব, মুশফিকদের ব্যাটিং উন্নতিতে তখনই রেখে গেছেন বড় অবদান।

পুরোনো গুরুকে পেয়ে বেশ উচ্ছ্বসিত তামিম। গত দুইদিন মিরপুরে চলেছে তাদের অনুশীলন পর্ব। আজ (৯ মার্চ) অনুশীলন শেষে সংবাদমাধ্যমের সাথে কথা বলেন তামিম।

সিডন্সের সাথে কাজ করা প্রসঙ্গে তার ভাষ্য, ‘সিডন্স, হ্যাঁ সিডন্সের জন্যই আমি এখানে (মাঠে আসা)। গত দুই দিন ধরে তার সাথে কাজ করছি। আমি সবসময় পছন্দ করি তার সাথে অনুশীলন করাটা। আমার কাছে মনে হয় তার খেলা বোঝার দক্ষতা খুবই ভালো। সে খুবই সৎ। আমি কোনো ভুল করলে আমাকে বলে, অন্যদেরও বলে। এইতো তার সাথে কাজ করছি। ক্রিকেট এমন একটা জিনিস, ব্যাটিং এমন একটা জিনিস আপনাকে কাজ (উন্নতিতে) চালিয়ে যেতে হবে।’

‘এমন সময় আসতে পারে যে আপনার ভালো হচ্ছে না, এমন সময় আসতে পারে যে আপনার ভালো হচ্ছে। এমন কিছু সমস্যা থাকে যেটা এখন হচ্ছে, দুই মাস পর আবার অন্য কোনো সমস্যা দেখা দিতে পারে। এটা হতেই থাকবে। আমাদের কেবল কাজ করে যেতে হবে। আরেকটু যতটা ভালো হওয়া যায় আরকি।’

ক্যারিয়ারের শুরুতে ব্যাটিংয়ে দারুণ প্রভাব রাখা সিডন্স ক্যারিয়ারের শেষ বেলাতেও উন্নতি ঘটাবেন আশা তামিমের। তার মতে সিডন্সের সাথে এ দফায় কাজ করে অন্তত বর্তমান অবস্থার চেয়ে ৫ শতাংশ হলেও উন্নতি হবে।

‘আমি কেবল শুরু করেছি। ওর সাথে তো কমফোর্ট জোন অবশ্যই আছে। কারণ আমি বিশ্বাস করি আমার ব্যাটিং উন্নতিতে তার অনেক বড় অবদান ছিল। যেটা আমি সবসময় বিশ্বাস করি এবং আমি তাকে খুব হাইলি রেট করি। আমি আশা করি এবার যাওয়ার আগে সে আমাকে অন্তত এখনকার চেয়ে ৫ শতাংশ বেটার জায়গায় নিয়ে যাবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

প্রথমবারের মত সেরা দশে নাসুম, র‍্যাংকিংয়ে লিটনের উন্নতি

Read Next

৩০ এপ্রিল পর্যন্ত সাকিবকে বিশ্রাম দিচ্ছে বিসিবি

Total
19
Share