ভিডিওতে দেখা সাদা বিদ্যুতের সাথে কাজ করার আগে রোমাঞ্চিত তাসকিন

ভিডিওতে দেখা সাদা বিদ্যুতের সাথে কাজ করার আগে রোমাঞ্চিত তাসকিন
Vinkmag ad

বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে যারা কাজ করেছেন তাদের সবাইকে ছাপিয়ে হাই প্রোফাইল হিসেবে নিয়োগ পেলেন অ্যালান ডোনাল্ড। দক্ষিণ আফ্রিকান এই কিংবদন্তীকে খেলোয়াড়ি জীবনে ডাকা হতো সাদা বিদ্যুৎ হিসেবে। তার সাথে কাজ করতে বেশ রোমাঞ্চিত পেসার তাসকিন আহমেদ।

৫৫ বছর বয়সী অ্যালান ডোনাল্ড দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছেন ৭২ টেস্ট ও ১৬৪ ওয়ানডে। উইকেট নিয়েছেন যথাক্রমে ৩৩০ ও ২৭২ টি। ১৯৯১ সাল থেকে ২০০২ সাল অব্দি আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিপক্ষ ব্যাটারদের ত্রাস ছিলেন ডোনাল্ড।

বল হাতে ডোনাল্ডের ভয়ংকর সময়ের সাক্ষী হতে পারেননি তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমানরা। তবে নিজেদের খেলোয়াড়ি জীবনে তাকে কোচ হিসেবে পেয়ে দারুণ উচ্ছ্বসিত তারা। বাংলাদেশের আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজেই যে কাজ শুরু করবেন, নিয়োগ পেয়েছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

১৫ মার্চ থেকে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। তার আগে গতকাল (৬ মার্চ) রাজধানীর শেরাটন হোটেলে জার্সি উন্মোচন করে মোহামেডান স্পোর্টিং ক্লাব। সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ সহ দলটির এক ঝাঁক তারকা ক্রিকেটার উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপে তাসকিন জানিয়েছেন অ্যালান ডোনাল্ড প্রসঙ্গে, ‘আমি আসলেই অনেক এক্সাইটেড, কারণ অনেক সময় তার বোলিং ভিডিও দেখেছি। আল্লাহ যদি চায় এবার তার সাথে সামনাসামনি…তার অধীনে কোচিং করার সুযোগ হবে। আমি খুব এক্সাইটেড তার সাথে কাজ করার জন্য।’

‘কারণ সাদা বিদ্যুৎ বলা হতো উনাকে, আমিও একজন ফাস্ট বোলার, চেষ্টা করবো তার থেকে যত কিছু নিয়ে নিজের বোলিংয়ে আরও উন্নতি করার। সবাই এক্সাইটেড, আমরা ফাস্ট বোলার যারা আছি তারা সবাই এক্সাইটেড তার মতো একজন কিংবদন্তীর সাথে কাজ করবো ইন শা আল্লাহ।’

উল্লেখ্য, ৩ ম্যাচ ওয়ানডে ও ২ ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ১২ মার্চ দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওয়ানা দিবে বাংলাদেশ। ১৮, ২০ ও ২৩ মার্চ ওয়ানডে ম্যাচগুলো ও ৩১ মার্চ থেকে প্রথম এবং ৮ এপ্রিল থেকে দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে।

৯৭ প্রতিবেদক

Read Previous

পিন্ডিতে দুই দলের ব্যাটারদের দাপট

Read Next

বাঘিনীদের দারুণ উদ্বোধনী জুটি, অতঃপর…

Total
19
Share